Main Menu

চেয়ারম্যান পদে অবশেষে দলীয় সমর্থন পেলেন অ্যাডঃ নুরুল আমিন রুহুল(চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন)

norul-amin-rohulমতলব (চাঁদপুর): আগামী ২৮ ডিসেম্বর সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে সারাদেশে (৬০জেলায়) বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী থাকলেও চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে দলীয় সমর্থিত প্রার্থী না থাকায় বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছে এখানকার সাংসদ ও দলীয় শীর্ষ নেতাদের। যদিও এ জেলায় জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড কর্তৃক মনোনীত হয়ে দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত সমর্থিত প্রার্থী হয়েছিলেন বর্তমান প্রশাসক ও মুক্তিযুদ্ধকালীন ৮নং সেক্টর কমান্ডার লেঃ কর্নেল (অবঃ) আবু ওসমান চৌধুরী। কিন্তু তাঁর ভোটার স্থানান্তরের জটিলতায় তিনি আর প্রার্থী হতে পারেননি। সে কারণে দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাসহ চাঁদপুরের ৫ আসনের এমপিসহ কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগের নেতৃবৃন্দ বিপাকে পড়েন। সে সুযোগে চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। পরবর্তীতে ৫ জন প্রার্থী তাদের নিজ চেষ্টায় প্রার্থিতা প্রত্যাহার করে নেন। মনোনয়নপত্র প্রত্যাহার থেকে শুরু করে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মাঠে রয়েছেন। তাদের মধ্যে অন্যতম চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী (প্রতীক মোবাইল ফোন) ও অ্যাডঃ নুরুল আমিন রুহুল (প্রতীক ঘোড়া)। এ দু’জন প্রার্থী প্রচার-প্রচারণা, গণসংযোগ এবং সর্বমহলে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। অপর দু’ চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান (প্রতীক মোটর সাইকেল) ও মোঃ ইউসুফ গাজী (প্রতীক আনারস) প্রচার-প্রচারণা এবং গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
একটি সূত্র থেকে জানা যায়, চাঁদপুরের ৫টি আসনের সংসদ সদস্যরা দীর্ঘদিন ধরে বিষয়টি গুরুত্ব সহকারে অনুধাবন করে একক প্রার্থী দেয়ার ব্যাপারে বসার চেষ্টা করেছেন। কিন্তু এমপিদের ব্যস্ততার কারণে তা আর হয়ে উঠেনি। সে চেষ্টায় গত ১৮ ডিসেম্বর রোববার ঢাকায় বসে এক ও অভিন্ন হয়ে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন নিয়ে দীর্ঘ আলাপচারিতার পর সিদ্ধান্তে উপনীত হয়েছেন।
জানা গেছে, এ আলোচনায় চাঁদপুরের ৫ এমপির মধ্যে ৪ জন এমপি এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল উপস্থিত ছিলেন। ওই বৈঠকের সিদ্ধান্ত মতে দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে অ্যাডঃ নুরুল আমিন রুহুল (প্রতীক ঘোড়া)কে সমর্থন জানিয়েছেন। এখন থেকে দলীয় প্রার্থী হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল প্রচার-প্রচারণা ও গণসংযোগ করতে পারবেন।
এদিকে দলীয় প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়ে মাঠে থাকা অন্যান্য চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচন থেকে সরে যাওয়ার জন্যেও চাঁদপুরের ৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্যরা অনুরোধ জানিয়েছেন। এমনকি দলীয় সকল নেতা-কর্মী এবং সমর্থকদের আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুলের পক্ষে কাজ করারও অনুরোধ জানিয়েছেন।






Related News

Comments are Closed