Main Menu

মতলব উত্তরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধন দেশের সকল উপজেলা মতলব উত্তরকে অনুসরণ করবে-উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ

matlabv-news-picture-01মতলব (চাঁদপুর): মিড ডে মিল শিক্ষার্থীদের মধ্যে বন্ধন সৃষ্টি করছে। আর মতলব উত্তর উপজেলা শতভাগ মিড ডে মিল চালু করে দেশের মধ্যে মডেল হতে যাচ্ছে। দেশের সকল উপজেলা মতলব উত্তরকে অনুসরণ করবে। আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ নিরক্ষরমুক্ত হবে ইনশাল্লাহ। প্রাথমিক শিক্ষা থেকে যাতে কোন শিক্ষার্থী ঝড়ে না পড়ে সে দিকে সবাইকে নজর রাখতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীদিনের কর্ণধার। শিশুদের শিক্ষা মনোযুগী করে গড়ে তুলতে মায়েদের ভূমিকা রাখতে হবে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান চাঁদপুরের মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ।
তিনি গতকাল শনিবার দুপুরে মতলব উত্তর উপজেলার ১০২নং চরমাছুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন করেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সবাপতি ইঞ্জি. আইয়ুব আলীর সভাপতিত্বে সহকারী শিক্ষক আবুল কালামের স ালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আরো বলেন, প্রতিটি উপজেলায় এ ধরনের কার্যক্রম করা হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে ব্যাপক সফলতা ও সুনাম বয়ে এনেছেন। এ কার্যক্রমের মধ্যদিয়ে সরকারকে আরো শিক্ষার প্রতি অগ্রসর হওয়ার উৎসাহ জোগাবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. কবির হোসেন, তিনি বলেন প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে খুব গুরুত্ব সহকারে কাজ করে যাবো। যাতে কোন প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থী ঝড়ে না পড়ে।
বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়া, মোজাম্মেল হক, সাংবাদিক সামছুজ্জামান ডলার। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ। এসময় উপস্থিত ছিলেন- খোরশেদ আলম মিজি, আবদুল হামিদ মীর, সালাউদ্দিন মেম্বার, শহীদ উল্লাহ মোল্লা, আবুল কাশেম মোল্লা, মোহাম্মদ আলী প্রধান, মানিক বেপারী, নুরুজ্জামানসহ শিক্ষক ও অভিভাবকবৃন্দ।
পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে একটি করে নতুন টিফিন বক্স তুলে দেন।






Related News

পিএসএসকেজিকেইউ এর খাবার সামগ্রী বিতরণ সফল ভাবে সম্পন্ন

তানিয়া আক্তার তনু,সাভার ঢাকাঃ প্রতিভা সাহিত্য সংস্কৃতি ক্রীড়া ও গণমাধ্যম কল্যাণ ইউনিটি’র (পিএসএসকেজিকেইউ)উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দিনব্যপী ঢাকা জেলার সাভার উপজেলার সাভার,আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়নের ১৫০টি দুস্থপরিবারে খাবার সামগ্রী পৌছে দিতে সফল হয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও স্থায়ী পরিষদের চেয়ারম্যান জনাব মোঃমোস্তাফিজুর রহমান শ্রাবণ। এসময় তার সঙ্গে ছিলেন খাবার সামগ্রী বহনকারী ভ্যান চালক মোঃ আমিনুর রহমান ও মোঃসাজ্জাদ হোসেন। বর্তমান পরিস্থিতিতে একটি সাবান বিতরণ করার সময় পাঁচ-ছয়জন ব্যক্তি একসাথে হাত বাড়িয়ে ছবি তুলে স্যোশ্যালRead More

Comments are Closed