Main Menu

বিশ্ব ইজতেমার প্রথমপর্ব ১৩ জানুয়ারি শুরু

%e0%a6%87%e0%a6%9c%e0%a6%a4%e0%a7%87%e0%a6%ae%e0%a6%beস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বৃহস্পতিবার বলেছেন, গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে আগামী ১৩ জানুয়ারি। প্রথমপর্ব শেষ হবে ১৫ জানুয়ারি। দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি, শেষ হবে ২২ জানুয়ারি।
আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন। বিশ্ব ইজতেমায় বিদেশী মেহমানদের নিরাপত্তা নিয়ে বৈঠকে আলোচনা হয়।
তিনি বলেন, ইজতেমা মাঠে ক্লোজড সার্কিট টেলিভিশন ও ক্যামেরা, ওয়াচ টাওয়ার, পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হবে।
মন্ত্রী বলেন, ইজতেমার প্রাক্কালে গাজীপুর থেকে ঢাকা যানবাহন চলাচল সহজতর করতে ব্যবস্থা নেয়া হবে এবং ইজতেমা ময়দান থেকে মুসল্লিদের পরিবহনে বিশেষ ট্রেন ও বাস চালু করা হবে।
আসাদুজ্জামান খান বলেন, প্রতি বছরের মতো এবারও যাতে সুন্দর পরিবেশে নিশ্ছিদ্র নিরাপত্তায় ইজতেমা হয়, তার জন্য সব ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, ইজতিমায় ১০১টির বেশি দেশ থেকে মন্ত্রীসহ বিদেশী প্রায় ২০ হাজার মেহমান ও ধর্মপ্রাণ মুসল্লি যোগ দেবেন বলে আশা করছি। তাদের ভিসা প্রাপ্তিসহ নিরাপদে আসা যাওয়ার ব্যবস্থা নেয়া হবে।
এ সময় গাজীপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক খান, আইজিপি একে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed