Main Menu

রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, নারীসহ আহত-২০

rupgonj-pho-1-dt-30-10-2016রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট করারও অভিযেভগ উঠেছে। রোববার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মীরকুটিরছেও এলাকায় ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্র জানায়, মীরকুটিরছেও এলাকার বসতভিটার দুই শতাংশ জমি নিয়ে সাখাওয়াত হোসেনের সঙ্গে তার ভাই দেলোয়ার হোসেনের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। রোববার দুপুর ১২টার দিকে দেলোয়ার হোসেনসহ তার লোকজন ওই দুই শতাংশ জমি জবরদখল করতে যায়। এ নিয়ে সাখাওয়াত হোসেনের সঙ্গে দেলোয়ার হোসেনের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠিসোটা ও ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ২ ঘন্টাব্যপী সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্ত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে, সাখাওয়াত হোসেন (৪৫), সফিক মিয়া (২৬), সজিব মিয়া (২৩), গাফ্ফার মিয়া (৩১), শহিদুল্লাহ মিয়া (৩০), রিমন মিয়া (১৪), ইসরাফিল মিয়া (৪০), আম্বর আলী (৭০), সেলিনা আক্তার (৩৩), শাহনাজ বেগম (৩০), খোরশেদ মিয়া (২৫), কাউছার মিয়া (২৪), বায়োজিদ মিয়া (২২) এর নাম জানা গেছে। এদের মধ্যে ইসরাফিল মিয়া ও আম্বর আলীকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালীন সময়ে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়েছে বলে উভয় পক্ষ থেকে অভিযোগ করা হয়।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের সংঘর্ষের ঘটনার সংবাদ পাইনি। যেহেতু জেনেছি, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।






Related News

Comments are Closed