Main Menu

ঢাকায় নবম দক্ষিণ এশীয় অর্থনৈতিক সম্মেলন ১৫-১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে

2016-09-21_10_273504আগামী ১৫-১৬ অক্টোবর ঢাকায় নবম দক্ষিণ এশীয় অর্থনৈতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘২০৩০ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় নতুন ভাবমূর্তি গঠন।’
স্থানীয় থিং ট্যাং সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এই সম্মেলনের আয়োজন করছে। সম্মেলনে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগণ এবং উন্নয়ন অংশীদারগণ যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে।
সিপিডির চেয়ারম্যান অধ্যাপক রেহমান সোবহানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তাঁকে এ খবর জানান।
রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদিন বৈঠক শেষে বাসসকে জানান, প্রতিনিধি দল সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়েছেন।
বৈঠকে তারা রাষ্ট্রপতিকে জানান, এ সম্মেলনের মুখ্য উদ্দেশ্য হচ্ছে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য বিভিন্ন সুপারিশমালা প্রণয়ন করা।
দু’দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশের নীতি নির্ধারক, অর্থনীতিবিদ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ যোগ দেবেন।
রাষ্ট্রপতি এ ধরনের সম্মেলনের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ও অন্যান্য দক্ষিণ এশীয় দেশসমূহের উন্নয়নে এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজিএস) অর্জনে অংশ গ্রহণকারীদের চিন্তা চেতনা ও গবেষণা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।
বৈঠকে সিপিডি প্রতিনিধি দল রাষ্ট্রপতিকে তাদের কর্মকান্ড অবহিত করেন।
বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed