Main Menu

‘হত্যাকারীদের চোখে অশ্রু মানায় না’

অনলাইন প্রতিবেদকঃ

hanif2

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কান্নার সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি কান্না করার দল না, বিএনপি এ জাতিকে বারবার কাঁদিয়েছে। ১৯৭৫ সালে জাতির জনককে হত্যার মধ্যে দিয়ে এ জাতিকে কাঁদিয়েছিল দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। জননেত্রী শেখ হাসিনার উপর ১৯ বার হামলা করেছে। ২০০১ সালে ক্ষমতায় এসে দেশের মানুষকে কাঁদিয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে দেশের মানুষকে আবারও কাঁদায় দলটি। তারা হত্যাকারীর দল। এই হত্যাকারীদের চোখে অশ্রু মানায় না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে হানিফ আরও বলেন, ২০০১ সালে আপনাদের দল যখন ক্ষমতায় এসেছিল, তখন যে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল সে সময় আপনার আবেগ অনুভূতি কোথায় ছিল? এখন আপনার দলের একজন সন্ত্রাসী ঢাকায় রিকশা চালাচ্ছে দেখে আপনি কান্না করছেন। আপনাদের আমলেতো আওয়ামী লীগের লাখ লাখ নেতাকর্মী মানবেতর জীবনযাপন করেছিল।’

সম্প্রতি নেতা-কর্মীদের বর্তমান অবস্থার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় আবেগপ্রবণ হয়ে তিনি বলেন, ‘দেশ এক ভয়াবহ পরিস্থিতির মধ্যে আছে। এখন গুম করলে খুঁজে পাওয়া যায় না। এ জন্য কি আমরা একাত্তর সালে যুদ্ধ করেছিলাম? নতুন নতুন আইন হচ্ছে, এই আইনে এখন কথাও বলা যাবে না, আকারে-ইঙ্গিতে যে কোনো কথা বললে সাজা হবে।’ এ সময় তার চোখ বেয়ে পানি ঝরতে থাকে।

বঙ্গবন্ধু হত্যার সুষ্ঠু তদন্ত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, ৭৫ সালের ১৫ আগস্ট কি কারণে আমাদের জাতির পিতাকে হত্যা করা হয়েছিল তার কারণ সুষ্ঠু তদন্তের মাধ্যমে বের করা দরকার। আমাদের ভবিষ্যত প্রজন্মের কাছে জাতির পিতা হত্যার ষড়যন্ত্রকারীদের চিহিৃত করে তাদের তাদের সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকা দরকার।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাহমুদ-উস-সামাদ চৌধুরী।

আজকর কালের চিত্র/২৫ আগস্ট, ২০১৬/ আরিফ






Related News

Comments are Closed