Main Menu

জগন্নাথের শিক্ষার্থীদের অবস্থানে পল্টন মোড় অচল

Poltanপুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের পরিত্যক্ত জায়গায় হল নির্মাণের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় আজ বুধবার রাজধানীর পুরানো পল্টন মোড়ে অবস্থান নিয়েছে তারা।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে তারা এ অবস্থান কর্মসূচি পালন করছে। এতে কার্যত অচল হয়ে পড়েছে ব্যস্ততম পল্টন মোড়। একই সঙ্গে আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হেয়েছে।

এ বিষয়ে প্রেসক্লাব ও আশপাশের এলাকায় দায়িত্বরত শাহাবাগ থানার ভ্রাম্যমাণ পরিদর্শক শেখ আবুল বাশার বলেন, হলের দাবি আদায়ের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা পুরানা পল্টন মোড়ে অবস্থান নিয়েছে। এতে ওই এলাকায় যানচলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। আমরা শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পর্যবেক্ষণ করছি।

তিন সপ্তাহের বেশি সময় ধরে চলা এ আন্দোলনের অংশ হিসেবে বুধবার সকাল ৯টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হন। প্রথমে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে তারা রায়সাহেব বাজার মোড় ও তাঁতীবাজার মোড় অবরোধ করেন। এতে নর্থসাউথ রোড, ইংলিশ রোড, নবাবপুর রোড, জনসন রোড ও ধোলাইখাল সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ ছাড়া তাঁতীবাজার মোড় হয়ে দেশের দক্ষিণাঞ্চলের যান চলাচলও বন্ধ হয়ে পড়ে।

এর আগে, গত সোমবার সকালে প্রধানমন্ত্রীয় কার্যালয়ে স্মারকলিপি প্রদানের জন্য যাত্রা শুরু করলে পুলিশি বাধার মুখে পড়েন জবি শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন। এর পর ওই দিন দুপুরে নতুন করে আরও দুই দিন (মঙ্গলবার ও বুধবার) ছাত্র ধর্মঘটের ডাক দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।






Related News

Comments are Closed