Main Menu

রূপগঞ্জে বাল্য বিয়ে বন্ধ করলো প্রশাসন

রূপগঞ্জ প্রতিনিধি:

ballo

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীকে গোপনে বিয়ে দেয়ার খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই বিয়ে বন্ধ করে দেন। বুধবার উপজেলার কাঞ্চন পৌরসভার ৫২নং হাটাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী খাদিজা আক্তার মুনমুনকে বিয়ে দেয়ার প্রস্তুতি সম্পন্ন করে। বুধবার দুপুর ২টায় বরযাত্রী আসার কথা ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইসলামের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইসলাম জানান, হাটাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান বাল্য বিয়ের বিষয়টি অবিহিত করেন। পরে পুলিশ পাঠিয়ে ওই বিয়ে বন্ধ করা হয়। স্কুল শিক্ষার্থী খাদিজা আক্তার মুনমুন বিয়ের উপযুক্ত না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে শিক্ষার্থীর বাবা হারুন অর রশিদ ও মাতা আকলিমা বেগম অঙ্গিকার করেন।
কাঞ্চন পুলিশ ফাঁড়ির ইনচার্জ তসলিম উদ্দিন জানান, রূপগঞ্জের হাটাব টেকপাড়া এলাকার হারুন অর রশিদের মেয়ে ও হাটাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী খাদিজা আক্তার মুনমুনকে তার চাচা তারাজউদ্দিন মাষ্টারের কাঞ্চনের বাড়িতে এনে গোপনে কাঞ্চন এলাকার রবিনের সাথে বিয়ে দিচ্ছিল। এরই মধ্যে গায়ে হলুদ, রান্নাবান্নাসহ বিয়ে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ওই বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে।

আজকের কালের চিত্র/ ২৪ আগষ্ট/2016/ আরিফ






Related News

Comments are Closed