Main Menu

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে অপপ্রচারে যাবজ্জীবন

z2অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে অপপ্রচার চালালে বা রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে অংশ নিলে সর্বোচ্চ যাবজ্জীবন অথবা এক কোটি টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রেখে নতুন ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৬ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। শাস্তির বিধানগুলো পর্যালোচনা করে আইনমন্ত্রী বিষয়টি চূড়ান্ত অনুমোদনের জন্য সংসদে পাঠাবেন।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোন ব্যক্তি যদি ইলেকট্রনিক মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ বা মুক্তিযুদ্ধের চেতনা বা আদালত কর্তৃক মীমাংসিত মুক্তিযুদ্ধের বিষয়াবলী বা জাতির পিতার বিরুদ্ধে যে কোন প্রচার, প্রপাগাণ্ডা বা তাতে মদদ প্রদান করেন তাহলে সর্বোচ্চ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, সর্বনিম্ন ৩ বছরের কারাদণ্ড বা এক কোটি টাকা দণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের বৈঠক অনুষ্ঠিত হয়। এ ছাড়া বিভিন্ন ধরনের সাইবার অপরাধের জন্য সর্বোচ্চ ১৪ বছর জেল এবং এক কোটি টাকা পর্যন্ত জরিমানার বিধান রেখে ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়ায় নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।






Related News

Comments are Closed