Main Menu

পুরুষ সমকামী দম্পতির একসঙ্গে তিন সন্তান

shamokamiঅনলাইন ডেস্ক

একসঙ্গে তিন সন্তানের বাবা-মা হলেন পুরুষ সমকামী দম্পতি। অবাক হলেন তো! ক্রিস্টো ও থিও মেনেলাউ বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার পর সন্তানের কথা ভাবছিলেন। তাই তারা সরোগেট মাদারের সন্ধান করেন। পরে গর্ভ ভাড়া করেন। ওই সরোগেট মাদার জন্ম দেন একসঙ্গে তিনটি বাচ্চার। এভাবেই তারা তিনটি সন্তানের ‘জনক-জননী’ হয়ে গেলেন। এই অভিনব ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। খবরটি জানিয়েছে লন্ডনের স্কাই নিউজ।

একসঙ্গে তিন সন্তান পেয়ে ক্রিস্টো ও থিও মেনেলাউর যেন আনন্দের সীমা নেই। বাচ্চাদের নাম রেখেছেন জোশুয়া, জোই এবং কেট। দক্ষিণ আফ্রিকায় এটাই এ ধরনের সমকামী দম্পতির প্রথম পিতামাতা হওয়ার ঘটনা বলে জানিয়েছে সংবাদ মাধ্যম। সম্ভবত বিশ্বে একসঙ্গে প্রথম তারাই তিনটি সন্তান জন্ম দেয়া সমকামী দম্পতি।

সন্তানের জন্ম দিতে গিয়ে তাদের দু’জনেরই ডিএনএ ব্যবহার করা হয়েছে। ক্রিস্টো এবং থিও মেনেলাউ হলেন সাবেক প্যারালিম্পিয়ান অস্কার পিসটোরিয়াসের বন্ধু ও প্রতিবেশি। অস্কারের একটি মামলার সময়ে তারা এক নারীর খোঁজ পান, যিনি তাদেরকে গর্ভ ভাড়া দিতে সম্মত হন। সেই নারীর গর্ভে কৃত্রিম পদ্ধতিতে বেড়ে উঠতে থাকে ক্রিস্টো এবং থিও মেনেলাউয়ের সন্তান। গত ২ জুলাই ৩১ সপ্তাহ বয়সে জোহানেসবার্গের সুন্নিঙ্গহিল হাসপাতালে ওই নারীর গর্ভ থেকে অস্ত্রোপচারের মাধ্যমে বের করে আনা হয় তিন সন্তান। তবে তাৎক্ষণিকভাবে এ খবর প্রকাশিত হয়নি। পরে এটি প্রকাশ্যে আসে।

জন্মের সময় তিন সন্তানের মধ্যে জোশুয়ার ওজন ছিল সবচেয়ে বেশি। তা হলো ১.৮২ কেজি বা ৪ পাউন্ড। তারপর ভূমিষ্ঠ করানো হয় জোইকে। তার ওজন ছিল ১.৪ কেজি বা ৩.১ পাউন্ড। সবার শেষে ভূমিষ্ঠ করানো হয় কেট’কে। তার ওজন ছিল ১.৩ কেজি বা ২.৯ পাউন্ড। নির্ধারিত সময়ের অনেক আগেই ভূমিষ্ঠ করানোয় তিনটি শিশুকে তিন সপ্তাহ হাসপাতালে নিবিড় পরিচর্যায় রাখতে হয়েছে। এ সময়ে তারা জীবন-মৃত্যুর এক সন্ধিক্ষণে ছিল। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠে বাচ্চারা। তারপরই হাসপাতাল থেকে তাদেরকে বাসায় নিয়ে যান ক্রিস্টো এবং থিও মেনেলাউ






Related News

Comments are Closed