Main Menu

বিকল্প চিকিৎসা পদ্ধতির উন্নয়নে ভারতের সাথে বাংলাদেশের চুক্তি দ্রুত বাস্তবায়নের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

2016-08-17_6_714609স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিকল্প চিকিৎসা পদ্ধতির উন্নয়নে ভারতের সাথে বাংলাদেশের সম্পাদিত চুক্তি দ্রুত বাস্তবায়নের জন্য সে দেশের প্রতি আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা আজ সচিবালয়ে তার সাথে সাক্ষাৎ করলে তিনি এ আহবান জানান।
জবাবে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ভারতের সহায়তায় বাংলাদেশে বাস্তবায়নাধীন স্বাস্থ্যখাতের প্রকল্পসমূহের কাজ দ্রুত সম্পন্ন করে জনগণের সেবা নিশ্চিত করতে তার দেশের সরকার আগ্রহী ।
স্বাস্থ্যখাতের প্রকল্পগুলোকে মানুষের জীবনের প্রয়োজনে খুব গুরুত্বপূর্ণ সামাজিকখাত হিসাবে অভিহিত করে ভারতের হাইকমিশনার বলেন, দ্রুততার সাথে প্রকল্প বাস্তবায়নে কাজ করলে বাংলাদেশের জনগণ দ্রুত উপকার পাবে।
তিনি জানান, জামালপুর, পটুয়াখালী, গাজীপুর, পাবনা, কক্সবাজার, যশোর, নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ ও যন্ত্রপাতি সরবরাহে ভারত সাহায্য করছে। দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে ক্যান্সার চিকিৎসার লক্ষ্যে কোবাল্ট মেশিন স্থাপনেও ভারত সহায়তা দিচ্ছে।
স্বাস্থ্য মন্ত্রী ভারতকে বাংলাদেশের এক বিশ^স্ত বন্ধু হিসাবে উল্লেখ করে বলেন, স্বাধীনতা যুদ্ধে ভারত যেভাবে বাংলাদেশকে সহযোগিতা করেছে, তেমনি আর্থ-সামাজিক খাতের অগ্রগতিতেও সাহায্য অব্যাহত রাখার জন্য বাংলাদেশের জনগণ সর্বদা কৃতজ্ঞচিত্তে তা স্মরণ করে। সম্প্রতি ভারত সফরকালে রাষ্ট্রপতি প্রণব মূখার্জীর সাথে সৌজন্য সাক্ষাতের কথা স্মরণ করে মোহাম্মদ নাসিম রাষ্ট্রদূতের মাধ্যমে সেদেশের রাষ্ট্রপতির প্রতি পুনরায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলামসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশনের ঊর্দ্ধতন কর্মকর্তবৃন্দ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed