Main Menu

সিদ্ধিরগঞ্জে মহাসড়কের পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

01 (Medium)সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত সড়কের উভয় দিকে অবৈধ ভাবে গড়ে উঠা কয়েকশ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। আগামী ১৩ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্মিত ৮ লেন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক উদ্বোধন করতে সাইনবোর্ড এলাকায় আগমন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকাল ১০’টা থেকে বিকেল ৬’টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, উপ-সচিব স্ট্যাট আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মোঃ মিজানুর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগ, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ জাকির আলম, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী হাসান ইমাম, সোহেল মাহমুদ, রাসেল মৃধা, সার্ভেয়ার হুমায়ূন কবির, এএসপি(ট্রাফিক) বদরুল আলম, টিআই মোল্লা তসলিম হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার তদন্ত ওসি রফিকুল ইসলাম ও এসআই আবিদ হোসেন খাঁন ও ফয়সাল আলম ।
অভিযানের নেতৃত্বদানকারী কর্মকর্তারা জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশে সরকারি জায়গায় যত স্থাপনা গড়ে উঠেছে সবই আবৈধ। তাই এসব স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। দিনভর মহাসড়কের উত্তর পাশের স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে দক্ষিণ পাশের গুলোও উচ্ছেদ করা হবে বলে তারা জানান।
জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর সেতু পর্যন্ত অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। স্থানীয় এক শ্রেণীর প্রভাবশালী ব্যক্তি ও রাজনৈতিক দলের কতিপয় নেতা সরকারি জমি দখল করে স্থাপনা গড়ে তুলে ভাড়া বাণিজ্য করছে। কিছুদিন পরপর এসব স্থাপনা উচ্ছেদ করা হলেও দখলকারীরা আবার স্থাপনা গড়ে তুলে। গতকাল বৃহস্পতিবার সড়কের উত্তর পাশের স্থাপনা উচ্ছেদ করা হলেও সরকারি জায়গায় গড়ে উঠা পরিবহন টিকেট কাউন্টারগুলো উচ্ছেদ করা হয়নি। বরাবরই এসব কাউন্টার থেকে যায় উচ্ছেদ অভিযানের আওতার বাইরে। অথচ কাউন্টার গুলো গড়ে উঠেছে মহাসড়ক ঘেসে। এ উচ্ছেদকে পুজি করে সানারপার এলাকার সুলতান @ ইয়াবা সুলতাল সানারপাড় জামে মসজিদের একাংশ ভেঙ্গে নিজেকে সরকার দলীয় বিশাল নেতা পরিচয় দেয়ার চেষ্টা করে। তবে এলাকাবাসী এ ব্যপারটি ভিন্ন চোখে দেখছে।






Related News

Comments are Closed