Main Menu

পনের আগস্ট আর হলি আর্টিজানে হামলাকারীদের মধ্যে কোন পার্থক্য নেই : মতিয়া চৌধুরী

2016-08-09_6_790241আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারীতে হামলাকারী জঙ্গী এবং পনের আগস্টের হত্যাকারীদের মধ্যে কোন পার্থক্য নেই।
তিনি বলেন, কারণ হলি আর্টিজানের হামলায় যেমন অন্তঃস্বত্তা জাপানী নারী রেহাই পায়নি তেমনি পনের আগস্টেও অন্তঃস্বত্তা নারী আরজু মনিও রেহাই পায়নি।
মতিয়া চৌধুরী বলেন, বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিবের আদর্শে বলিয়ান হয়ে মানবতা বিরোধী জঙ্গিবাদী অপশক্তিকে নির্মূল করতে হবে।
মতিয়া চৌধুরী মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম জম্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন এমপি, মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুন্নেসা ইন্দিরা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিনু খান এমপি।
মতিয়া চৌধুরী বলেন, বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যেমন অনুপ্রাণিত করেছেন তেমনি সাহস যুগিয়েছেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেজন্য ফাঁসির মঞ্চে গিয়েও বিচলিত হন নি। আর বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যেমন তিনি সংগঠনের নেতা-কর্মীদের দেখভাল করেছেন তেমনি ছেলে-মেয়েদের প্রতি তাঁর দায়িত্বও যথাযথভাবে পালন করেছেন।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা এবং পাকিস্তানের সাথে কনফেডারেশন করার জন্য ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আর তার অংশ হিসেবে তারা জঙ্গিবাদকে লালন-পালন করছে।
তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদের লালন-পালনকারী অপশক্তিকে উৎখাত করতে হবে।
বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিবের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মাতাকে অনুসরণ করেই সারা বিশ্বের কাছে নিজেকে দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করেছেন।






Related News

Comments are Closed