Main Menu

অশুভ শক্তির বিরুদ্ধে তরুণদের সজাগ থাকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সকল অশুভ শক্তির বিরুদ্ধে তরুণদের সজাগ থাকার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘তরুণরা হলো দেশের প্রাণ। তাই তাদেরকে লব্ধ জ্ঞানদ্বারা সবসময় সজাগ থাকতে হবে, যাতে কেউ তাদের ভুল পথে না নিতে পারে।’
দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশ বিরোধীরা এই এগিয়ে যাওয়া সহ্য না করতে পেরে নানা ষড়যন্ত্রে লিপ্ত। এদের বিরুদ্ধে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।’
আবুল হাসান মাহমুদ আলী শনিবার রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস’র (বিইউপি)ক্যাম্পাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ মডেল ইউনাইটেড নেশন (বিইউপিমুন)- ২০১৬’র তিন দিনব্যাপী সম্মেলন পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ।
তিন দিনব্যাপি সম্মেলনের মূল বিষয়বস্তু ছিল ‘সর্বব্যাপী শিক্ষার মাধ্যমে তরুণদের টেকসই উন্নয়নের কর্মে নিযুক্তকরণ’।
উল্লেখ্য,মডেল ইউনাইটেড নেশনস যা মডেল ইউ.এন. বা মুন নামে পরিচিত। আধুনিক শিক্ষা ব্যবস্থায় মুন অতি গুরুত্বপূর্ণ মঞ্চ,যেখানে শিক্ষার্থীরা আন্তর্জাতিক কূটনীতি ও কূটনৈতিক সম্পর্ক এবং জাতিসংঘ’র সার্বিক কার্যব্যবস্থা সম্পর্কে জানতে পারে।
৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪০০ শিক্ষার্থী মুন সম্মেলনে অংশগ্রহণ করে। ফলে এটি শিক্ষার্থীদের এক বিশাল মিলনমেলায় পরিণত হয়। আন্তর্জাতিক বিষয়াবলী ও শিক্ষার টেকসই উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে মনন ও মেধার অসামান্য সংযোগ স্থাপনে মুন সম্মেলন গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে ।
বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির রেজিস্ট্রার, চিফ ফাইন্যান্স অফিসার, পরীক্ষা নিয়ন্ত্রক, কলেজ পরিদর্শক, সকল ডিন, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষক, শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed