Main Menu

প্রথম শ্রীলঙ্কান হিসেবে নতুন কীর্তি গড়লেন পেরেরা

একই টেস্টে অর্ধশতক ও ১০ উইকেট, এই প্রথম কোনো শ্রীলঙ্কান করে দেখালেন এমন কীর্তি। দিলরুয়ান পেরেরার এমন কীর্তিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা।

ম্যাচে ১০ উইকেট হওয়ার আগে পেরেরা ছুঁয়েছেন আরেকটি মাইলফলক। সবচেয়ে কম টেস্ট খেলে শ্রীলঙ্কার কোনো বোলার হিসেবে ছুঁয়েছেন পঞ্চাশ উইকেট!

দেশের মাটিতে টেস্টে বছর দুয়েক ধরেই শ্রীলঙ্কা দলে মোটামুটি নিয়মিত পেরেরা। বল হাতে পারফর্মও করে গেছেন নিয়মিত। তবে আড়ালে পড়ে থেকেছেন রঙ্গনা হেরাথের। এই গল টেস্টের প্রথম ইনিংসেই যেমন। ২৯ রানে ৪ উইকেট নিয়ে দলের সেরা বোলার ছিলেন পেরেরাই।

কিন্তু হ্যাটট্রিক করে স্পটলাইটটা নিজের করে নিলেন হেরাথ। পরে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে আলোটা নিজের দিকে টেনে নিলেন ৩৪ বছর বয়সী পেরেরা। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নেমেছিলেন আট নম্বরে। শ্রীলঙ্কার লিড তখনও তিনশর নিচে। পেরেরার দারুণ ইনিংসেই লিড ছাড়িয়ে গেল চারশর ওপারে।

অভিষেক টেস্টে পাকিস্তানের বিপক্ষে ৯৫ রানে আউট হয়েছিলেন পেরেরা। এরপর ব্যাট হাতে তেমন কোনো ইনিংস খেলতে পারেননি। মাঝে তো ১২ ইনিংসের মধ্যে ছয়বারই আউট হয়েছেন শূন্য রানে! অবশেষে আবার মেলে ধরতে পারলেন নিজের অলরাউন্ডার সত্তা। ৭ চার ও ২ ছক্কায় ৬৪।

রান পেয়ে উজ্জীবিত পেরেরা জ্বলে উঠলেন বল হাতেও। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৭০ রানে নিলেন ৬ উইকেট।

দ্বিতীয় ইনিংসে নিজের প্রথম উইকেটেই স্পর্শ করেছেন উইকেটের ‘হাফ সেঞ্চুরি’। মাত্র ১১ টেস্ট লেগেছে ৫০ উইকেটে পেতে। ১২ টেস্টে পঞ্চাশ উইকেট ছুঁয়ে শ্রীলঙ্কার আগের রেকর্ড ছিল অজন্তা মেন্ডিসের। চামিন্দা ভাস, মুত্তিয়া মুরালিধরন ও লাসিথ মালিঙ্গার লেগেছিল ১৩ টেস্ট।






Related News

Comments are Closed