Main Menu

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে রাশিয়ার নতুন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রূপপুর আনবিক শক্তি প্লান্টে কারিগরি ও আর্থিক সহায়তা প্রদানের জন্য রাশিয়াকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।
বাংলাদেশে রাশিয়া ফেডারেশনের নবনিযুক্ত রাষ্ট্রদূত আলেক্সজান্ডার ইগনাটভ বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ ধন্যবাদ জানান।
নবনিযুক্ত রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে স্বাধীনতা যুদ্ধে অতুলনীয় ভুমিকার জন্য রাশিয়ার সরকার ও জনগণের প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে আবারও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বাংলাদেশ ও রাশিয়ার সরকার এবং নেতৃবৃন্দের সদিচ্ছার ফলস্বরূপ সম্প্রতি দু’দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরও জোরদার হয়েছে মর্মে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাশিয়ার রাষ্ট্রদূত সন্তোষ প্রকাশ করেন। উভয়েই দু’দেশের মধ্যে বিরাজমান অর্থনৈতিক সম্পর্ক সম্প্রসারনের পক্ষে মত প্রকাশ করেন এবং দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিকল্পে ব্যাংকিং সেবাসমূহ সহজতর করার বিষয়ে আলোচনা করেন।
শাহরিয়ার আলম রাশিয়ান রাষ্ট্রদূতকে ঢাকায় তার অবস্থানকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।






Related News

Comments are Closed