Main Menu

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট আগামীকাল সকাল ৮টা ৫ মিনিটে

৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট (বিজি ১০১১) আগামীকাল সকাল ৮টা ৫ মিনিটে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে।
জাতীয় পতাকাবাহী বিমান নির্ধারিত একটি ফ্লাইটসহ আগামীকাল হজযাত্রীদের নিয়ে আরও দুইটি ফ্লাইট পরিচালনা করবে বলে আজ জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাপরিচালক (জনসংযোগ) মুশাররফ হুসেইন।
তিনি জানান, এগুলোর মধ্যে- আগামীকাল দুপুর ২টা ৩৫ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে একটি হজ ফ্লাইট (বিজি ৩০১১) এবং বিকাল ৫টায় ৪১৯ জন হজযাত্রী আরেকটি হজ ফ্লাইট (বিজি ৫০১১) জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে। এছাড়াও দুপুর ১১টা ৫৯ মিনিটে আরেকটি নির্ধারিত ফ্লাইট (বিজি ০০৩৫) হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রথম ব্যাচের হজযাত্রীদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।
সংশ্লিষ্ট মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, হজ ফ্লাইটসমূহ সাবলীলভাবে পরিচালনার লক্ষ্যে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সব ধরনের প্রস্তুতি নিয়েছে। পাশাপাশি, প্রয়োজন অনুসারে চট্টগ্রাম ও সিলেট থেকেও হজ ফ্লাইট পরিচালনা করা হবে।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে রাজধানীর উত্তরায় আশকোনা হাজী ক্যাম্পে ২০১৬ সালের (হিজরী ১৪৩৭) হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।
ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এ বছর, সরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার ২০০ জনসহ মোট ১ লাখ ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশী হজযাত্রী পবিত্র হজ পালন করবেন।
উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছরের ৪ আগস্ট থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ২০০টি ‘ডেডিকেটেড’ এবং ৬১টি নির্ধারিতসহ মোট ২৮১টি ফ্লাইটের মাধ্যমে ৫১ হাজার হজযাত্রীকে আনা-নেয়া করবে।






Related News

Comments are Closed