Main Menu

ইসলামে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই : পররাষ্ট্রমন্ত্রী

2016-08-02_6_574505পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ইসলামে হত্যা, সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই।
তিনি বলেন, শান্তির ধর্ম ইসলাম কোন ধরনের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকান্ডকে প্রশ্রয় দেয় না। তাই যারা ইসলামের নাম করে নিরীহ মানুষ হত্যা করে তাদের বিরুদ্ধে আজ জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় গোর-এ শহীদ ময়দানে সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার লাখো মানুষের উপস্থিতিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সমাবেশ থেকে পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত সকলকে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে শপথবাক্য পাঠ করান। উপস্থিত সকলেই হাত তুলে শপথবাক্য পাঠে অংশ নেন।
দিনাজপুরের এই অনুষ্ঠানে লাখো জনতা সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলে স্বাধীনতার মূল্যবোধ ও সার্বভৌমত্ব সমুন্নত রাখার অঙ্গীকার করেছেন।
আবুল হাসান মাহমুদ আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে প্রশংসিত ও সমাদৃত হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নে বাধা সৃষ্টি করে দেশকে অকার্যকর করার জন্যই সন্ত্রাস ও জঙ্গী কর্মকান্ড শুরু করেছে। দেশের মানুষ আজ অশুভ চক্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তার প্রমাণ দিনাজপুরের লাখো মানুষের এই জঙ্গী বিরোধী সমাবেশে উপস্থিতি।
জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
সমাবেশে দিনাজপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জাকির হোসেন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা ১৪ দলের সমন্বয়ক আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ মোঃ আব্দুল লতিফ, প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে বিশাল একটি র‌্যালি শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে।






Related News

Comments are Closed