Main Menu

সিদ্ধিরগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন

01 (Medium)

সিদ্ধিরগঞ্জে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী মানব ববন্ধন অনুষ্ঠিত। গতকাল সোমবার সকাল ১১ টায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা আলাদা আলাদা ভাবে নিজ নিজ প্রতিষ্ঠানে মানব বন্ধন করেন। সরকারি নির্দেশে সারা দেশের ন্যায় সিদ্ধিরগঞ্জের সকল মাধ্যমিক স্কুল ও কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
সানারপাড় রওশন আরা কলেজের উদ্যোগে বেলা সাড়ে ১১ টায় অনুষ্ঠিত মানব বন্ধনে অংশ গ্রহন করেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হারুন-অর-রশিদ,প্রফেসর মোঃ গোলাম মোস্তফা, কামরুল হাসান, আফরোজা বেগম, মোঃ বিল্লাল মিয়া, নাসরিন সুলতানা, রুবিনা জেসমিন, আমিনুল ইসলাম খান, মোস্তফা, সাইফুল ইসলাম, সৈয়দ মাজহারুল হক, মোঃ কামাল হোসেন, সামিরা বিনতে আবিদেন, আবুল কালাম, মাসুম তালুকদার, মাহমুদা আক্তার লিজাসহ কলেজের সকল শিক্ষার্থী। অপরদিকে সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে সকাল ১০ টায় অনুষ্ঠিত মানব বন্ধনে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ জহিরুল হক, স্কুলের অভিবাবক প্রতিনিধির সভাপতি তোফায়েল হোসেন, সদস্য মুকবুল হোসেন, হাজী জাহাঙ্গীর হোসেন, সেলিম মিয়াসহ স্কুলের শিক্ষাক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী। আদমজী এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়, এম ডব্লিউ কলেজ, সাড়ে ১০ টায় রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ, ১১ টায় গিয়াস উদ্দিন ইসলামিক স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন করেন। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান আলাদা আলাদা ভাবে নিজ নিজ প্রতিষ্ঠান এলাকায় মানব বন্ধন করে। এসব মানব বন্ধনে অংশ গ্রহন করেন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।
জানা গেছে,ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোয়ালাকিয়া ঈদগা মাঠ প্রাঙ্গনে জঙ্গি হামলার পর সারা দেশে আতঙ্ক ছড়িয়ে পরে। তাই সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধে সরকার কঠোর অবস্থান গ্রহন করেন। আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর পাশা পাশি সাধারণ মানুষকে সন্ত্রস ও জঙ্গি প্রতিরোধে সচেতন ও এগিয়ে আসতে আগ্রহী করার জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন। এরই অংশ হিসেবে গতকাল সোমবার সারা দেশের প্রত্যেক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন করার জন্য নির্দেশ প্রদান করেন। সরকারি এ নির্দেশ পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠান মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

 






Related News

Comments are Closed