Main Menu

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সন্ত্রাস মোকাবেলার প্রশংসায় মোদি

full_337351006_1469706856সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ভারত সরকার সব সময় বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ তার সঙ্গে সাক্ষাৎ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সাক্ষাতে নরেন্দ্র মোদি বাংলাদেশে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের প্রশংসা করেন।

এ সাক্ষাৎ প্রসঙ্গে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্ত্রাসবিরোধী যুদ্ধে সহযোদ্ধা হিসেবে বাংলাদেশের পাশে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের পঞ্চম বৈঠকের দ্বিতীয় দিন আজ সকালে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় নরেন্দ্র মোদি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের পাশে যেভাবে ছিল, চলমান সন্ত্রাসবিরোধী যুদ্ধেও ভারত একই রকমভাবে বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত ঐতিহ্যের উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়সহ সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদে তাদের ধর্মীয় আচার উৎসব পালন করে। বর্তমান সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সব সময় সচেষ্ট।

তিনি বলেন, বাংলাদেশে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত, তারা বাংলাদেশের পরিবেশে বেড়ে ওঠা এবং এদের সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সংযোগের প্রমাণ পাওয়া যায়নি। ভারতের প্রধানমন্ত্রীও এ বিষয়ে একমত পোষণ করেন।

সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

এদিকে আসন্ন সার্ক স্বরাষ্ট্রমন্ত্রী সম্মেলনে পাকিস্তান যাচ্ছেন না স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বুধবার রাতে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ওই সম্মেলনে তার হয়ে প্রতিনিধিত্ব করবেন পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আগামী ৩ ও ৪ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীদের এই সম্মেলন হওয়ার কথা রয়েছে।






Related News

Comments are Closed