Main Menu

ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে কিছুসংখ্যক তরুণকে বিপথগামী করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২৪ জুলাই ২০১৬ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে কিছুসংখ্যক তরুণকে বিপথগামী করা হচ্ছে।
তিনি বলেন, জঙ্গিবাদে সম্পৃক্তরা এদেশেরই লোক। এরা বিদেশ থেকে আসেনি, এরা হোমগ্রোন জঙ্গি। বিদেশ থেকে এসে বাংলাদেশে জঙ্গিবাদ বিকাশের সুযোগ নেই।
মন্ত্রী শনিবার বিএফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা আজ বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর নামে দেশে সন্ত্রাসী কর্মকা- চালিয়ে যাচ্ছে। তারা কখনো হুজি, কখনো আনসারুল্লাহ বা কখনো জেএমবি নামে বিশিষ্ট ব্যক্তি ও বিদেশী নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলা করছে।
আসাদুজ্জামান খাঁন কামাল জঙ্গিবাদ প্রতিরোধে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সামাজিক সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।
প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ প্রতিরোধের ডাকে, বিশ^ নেতৃবৃন্দ সাড়া দিয়ে সরকারের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল সন্ত্রাসের বিষয়ে অভিভাবকদের সচেতন থাকার আহবান জানান।
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আজকের বিতার্কিকরাই আগামী দিনের নেতৃত্ব দেবে। বিতর্কের মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরী হয়।
ছায়া সংসদের আদলে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সরকারি ও বিরোধী দলের বিতার্কিকরা বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলায় সামাজিক সচেতনতা ও জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানান।
ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পোদ্যোক্তা এম এ সবুর। ‘শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক’ এই শ্লোগানে আয়োজিত প্রতিযোগিতায় বাছাইকৃত ১৬ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে






Related News

Comments are Closed