Main Menu

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হলের নামাজকক্ষে জিহাদি বই

2016_07_22_15_53_45_zmsjipm6Z5hcGVFcuNGl2KmyxKDkef_original

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীদের আবাসিক একটি হল থেকে শতাধিক জামায়াত-শিবিরের বিভিন্ন নেতার লেখা ‘জিহাদি বই’ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২২ জুলাই) সকালে প্রীতিলতা হলের নামাজকক্ষ থেকে এসব বই উদ্ধার করা হয় বলে ওই হলের আবাসিক শিক্ষক ইয়াছমিন আক্তার জানিয়েছেন।

আগের দিন (বৃহস্পতিবার) রাতে জিহাদি বই আছে, এমন খবর পেয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়েদের সংগঠন ‘স্বাধীনতা’র নেতাকর্মীরা ওই নামাজকক্ষে যান। এ সময় তারা জিহাদি বই উদ্ধার করে আবাসিক হল কর্তৃপক্ষকে অভিযোগও দেন।

ছাত্রলীগের নেত্রীদের অভিযোগ, জামায়াতের  ‘ছাত্রী সংস্থা’র মেয়েরা এসব বই প্রায় সময় নামাজকক্ষে গিয়ে পড়তেন। তারা পড়ার পাশাপাশি অন্য ছাত্রীদের পড়তে বাধ্য করতেন। এ অভিযোগ হল কর্তৃপক্ষকে করা হলেও তারা কার্যকর ব্যবস্থা নেয়নি।

পরে শুক্রবার রাতে ছাত্রলীগের ‘স্বাধীনতার’ নেতাকর্মীরা ওই নামাজকক্ষ থেকে জিহাদি বই উদ্ধার করেন।

প্রীতিলতা হলের অাবাসিক শিক্ষক ইয়াছমিন আক্তার বলেন, ‘ছাত্রলীগের নেত্রীদের অভিযোগের ভিত্তিতে আজ (শুক্রবার) সকালে পুলিশ অভিযান চালিয়ে জামায়াত নেতাদের হাতের লেখা শতাধিক জিহাদি বই উদ্ধার করেছে।’

এ ঘটনায় কাউকে আটক করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল কর্তৃপক্ষ আজ মাগরিবের পর বসবে। তদন্ত করে যদি ঘটনার সত্যটা পাওয়া গেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’






Related News

Comments are Closed