Main Menu

জাতীয় স্বার্থে জামায়াত সরে দাঁড়াতে পারে, ইঙ্গিত এমাজউদ্দীনের

kalerchitro 16.07..........‘মুরব্বিদের’ ভুল হয়েছিল, তারা যদি মুক্তিযুদ্ধকে স্বীকার করে নেয় তাহলে আপত্তির কিছু থাকে না। অথবা জাতীয় স্বার্থে প্রয়োজন হলে জামায়াত চুপচাপ বসে থাকতে পারে। তারা এক পাশে সরে দাঁড়াতে পারে।

জাতীয় ঐক্যর জন্য জামায়াত প্রধান বাঁধার ইস্যুতে এমনটি বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদ।

শনিবার (১৬ জুলাই বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘সন্ত্রাস প্রতিরোধে জাতীয় ঐক্য, গণতন্ত্র ও আইনের শাসন’ শীর্ষক এক আলোচনা সভায় বিএনপিপন্থী এই বুদ্ধিজীবি আরও বলেন, খালেদা জিয়ার আহবানে সাড়া দিয়ে সংকট মোকাবেলায় সরকারের জাতীয় ঐক্যের উদ্যোগ নেয়া উচিত। সরকার দল বিএনপির সাথে ঐক্য করতে রাজী হলেও কোনভাবেই জামায়াতে ইসলামিকে সহ্য করবে না এমন প্রেক্ষাপটে এমাজউদ্দিন জামায়াতকে জাতীয় স্বার্থে দূরে সরানোর ইঙ্গিত দেন।

এমাজউদ্দীন আরও বলেন, বিএনপির চেয়ারপারসনকে অন্তত সবগুলো বিভাগীয় শহরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। এটি হলে অগ্নিপরীক্ষায় বিজয় আসবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, জঙ্গিবাদও একটি প্রতিবাদ। কিন্তু প্রতিবাদের এই ধারাটি গ্রহণযোগ্য নয়। এটি ভুল পদ্ধতি। পুলিশের অত্যাচারের কারণে এই প্রতিবাদের জন্ম হয়েছে বলে তিনি দাবি করেন।

ড্যাবের সভাপতি আজিজুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহউপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ বক্তব্য দেন।






Related News

Comments are Closed