Main Menu

পাল্টা যুদ্ধে যেতে হবে, শুধু সমাবেশ নয়: ইমরান

kalerchitro1মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। শুক্রবার বিকালে শহাবাগে জাতীয় জাদুঘরের সামনে এক নাগরিক সমাবেশে তিনি এ আহ্বান জানান।

জঙ্গি নির্মল আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে ইমরান বলেন, ‘বাংলাদেশ যে অবস্থায় এসে দাঁড়িয়েছে শুধু নাগরিক সমাবেশ করে এ থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব নয়’। জঙ্গিরা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, আমাদের তাদের বিরুদ্ধে পাল্টা যুদ্ধ ঘোষণা করতে হবে, প্রতিরোধের ডাকে রাস্তায় থাকতে হবে।

ইমরান আরো বলেন, ‘আমি আপনাদের কাছে আহ্বান জানাই, আপনারা প্রস্তুত হন আমাদের দাঁড়াতে হবে এবং ঐক্যবদ্ধ হতে হবে’। আমাদের পুরোনো বিভাজন মাথায় রেখে খাদের কিনার থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব নয়।

‘অর্থ্যাৎ আমাদের ঐক্যবদ্ধ হয়ে মতপার্থক্য ভুলে গিয়ে আন্দোলন করতে হবে, তাদের প্রতিরোধ করতে হবে’। অপশক্তিকে মোকাবেলা করতে হবে।

জঙ্গিবাদ নিয়ে বর্তমান পরিস্থিতির জন্য সরকারকে দায়ী করেছেন গনজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান।

সমাবেশে মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেন, ‘বিভিন্ন হামলায় আমরা স্বামী হারাচ্ছি, সন্তানহারা হচ্ছি’। এরকম আতঙ্কের মধ্যে বেঁচে থাকার জন্য আমরা তো মুক্তিযুদ্ধ করি নাই। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশ, সেই দেশের মানুষ জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রশ্রয় দেয় না।

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ। আগামী সোমবার ‘প্রতিরোধ ঘরে ঘরে’ নামে শাহবাগসহ সারা দেশে একযোগে জনসংযোগ, ২০ জুলাই জেলায় জেলায় জঙ্গিবিরোধী মিছিল এবং ২২ জুলাই শাহবাগে গণমিছিল।






Related News

Comments are Closed