Main Menu

সিদ্ধিরগঞ্জে তনু হত্যার বিচারের দাবিতে কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

p-1 (Medium)সিদ্ধিরগঞ্জে হত্যার বিচারের দাবিতে কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল। গতকাল সোমবার সকাল ১০টায় তরুণ ছাত্র সংঘের ব্যানারে আদমজী নগর এমডব্লিউ কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। শিক্ষার্থীরা কদমতলী এমডব্লিউ কলেজ প্রাঙ্গনে সমবেত হয়ে মিছিল বের করে নারায়ণগঞ্জ-আদমজী শিমরাইল সড়ক প্রদক্ষিণ করে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সভা করে। সভায় বক্তব্য রাখেন কলেজ শিক্ষার্থী সিনহা রাজ্জাক সঞ্জয়, শাহজাদা হোসেন তাওহিদ, রাব্বি, সাকিব, জুয়েল, স্বাধীন, রাফি, সাগর, আকাশ, দুলাল, হাসান মাহমুদ, হৃদয়, রাজু, অনিক, টুটুল ও সৌরভ।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, মেধাবী শিক্ষার্থী তনুকে কুমিল্লা সেনানীবাসের অভ্যন্তরেই ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যায়না। এ কলঙ্ক আমাদের সকলের। দেশ রক্ষায় নিয়োজিত আমাদের গর্বিত সেনাবাহিনীর কার্যালয় এলাকায় এমন ঘটনা ঘটায় আমরা খুবই মর্মাহত। দেশে হত্যা, ধর্ষণের ঘটনায় প্রতিবাদ হলেও কিছুদিন পরে তা ধামাচাপা পড়ে যায়। এসব অপরাধীদের বিচার হয়না। যে কারণে দেশে হত্যা, ধর্ষনসহ নানা অপরাধ মূলক ঘটনা দিন দিন বেড়েই চলেছে। তাই প্রতিবাদ সমাবেশে বক্তারা দাবি জানায় তনুর ধর্ষক ও ঘাতকদের অনতি বিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।
উল্লেখ্য যে, সোহাগী জাহান তনু কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিল। তার পিতা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের একটি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারী। পরিবার তেমন স্বচ্ছল না থাকায় টিউশনি করে নিজের খরচ চালাতো তনু। গত ২০ মার্চ বিকেলে টিউশনি থেকে বাসায় ফিরে আসার পথে তাকে ধর্ষনের পর হত্যা করা হয়।পরে রাত সাড়ে ১০ টার দিকে কুমিলা ময়নামতি সেনানিবাসের পাওয়ার হাউসের পানির ট্যাংক সংলগ্ন স্থানে তনুর অর্ধনগ্ন মৃতদেহ পাওয়া যায়। তনু হত্যার ঘটনায় সারা দেশে আলোচিত হয়ে উঠেছে। এ হত্যা কান্ডের বিচারের দাবিতে সারাদেশে চলছে আন্দোলন।






Related News

Comments are Closed