Main Menu

মতলব উত্তরে মা সমাবেশ অপরাধ দমন সভায় মনজুর আহমদ শিশুকে শিক্ষিত করতে মায়েদের ভুমিকাই বেশি

মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, ঘর-সংসার সুন্দর করে গুছানোর কারিগর হল মা এবং ছেলে-মেয়েদের যতœবান করতে মায়েদের ভূমিকা অনেক বেশী। ছেলে মেয়েদের প্রতি মায়েদের আরও দায়িত্ব আছে। সকালে ঘুম থেকে উঠে ঘর দরজা পরিস্কার পরিচ্ছন্ন করে বাচ্চাদের লেখাপড়ার সুযোগ করে দেওয়া এবং রাত ১০ পর্যন্ত ছেলে-মেয়েরা লেখা পড়া করে কিনা সে দিক খোঁজ খবর নেওয়া। আর মা সুস্থ্য সবল ও ভাল থাকলে ছেলে সন্তান অবশ্যই ভাল হবে।
শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার সাতানী মোহনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে বিশাল মা সমাবেশ ও অপরাধ দমন সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ এসব কথা বলেন। তিনি আরো বলেন, এলাকায় বখাটে ছেলেদের কোন স্থান নাই। মাথার লম্বা চুল রেখে এলাকায় মাস্তানী করে তাদের বিরুদ্ধে পুলিশি ব্যবস্থা নেওয়া হবে।
মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, আমার মোবাইল নম্বর আপনারা লিখে নেন, ছেলে মেয়েরা অবাধ্য হলে এবং বখাটে ছেলেরা যদি মেয়েদের উত্যাক্ত করে তাহলে আমাকে ফোন করে জানাবেন। এদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। আমার এ উপজেলা হবে মাদক মুক্ত সমাজ। মাদকের বিরুদ্ধে সকলে সোচ্ছার হউন, আমি পুলিশ প্রশাসনকে বলে রেখেছি মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য। যে ব্যক্তি মাদক সেবন ও বিক্রেতাকারীকে সহায়তা করবে তাদেরকে আমি ছাড়ব না। মাদকের সাথে কোন আপোষ নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মহান স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করার লক্ষ্যে এগিয়ে আসতে সকলের প্রপ্রত উধার্ত আহ্বান জানান তিনি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মায়েদের উদ্দেশ্যে বলেন, বাল্য বিবাহ ও যৌতুক বন্ধের জন্য সকল মায়েদের সচেতন থাকতে হবে। বাল্য বিবাহ হল সমাজের একটি ব্যাধি। এ ব্যাধি সমাজ থেকে নির্মূল করতে হবে। এ ব্যাপারে সোচ্চার থাকার জন্য মায়েদের শপথ নিতে হবে।
সভায় সভাপতিত্ব করেন- বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা মো. আবু মুছা। নাউরী আদর্শ কলেজের প্রভাষক মেহেদী মাসুদ ও সাংবাদিক জাকির হোসেন বাদশার যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন মজুমদার, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. কবির হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম। আরো বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিন সিকদার বোরহান, সমাজসেবক ইসমাইল হোসেন, নবজাগরণ ছাত্র কল্যাণ সংঘের সভাপতি আবদুল আজিজ।






Related News

Comments are Closed