Main Menu

মতলব উত্তরে ফতেপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ ছেলে-মেয়েদের বিদেশী টিভি প্রোগ্রাম দেখাবেন না

Matlab news picমনিরুল ইসলাম মনির :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের ফতেপুর উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার সকার ১০টায় ‘মা সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ।
এসময় তিনি বলেন, ছেলে-মেয়েদের সঠিক শিক্ষাদান এবং সঠিকভাবে গড়ে তোলার জন্য মায়েদের ভূমিকা খুব বেশী গুরুত্বপূর্ণ। তাছাড়া শিক্ষিত জাতি গড়ে তোলতে মায়েদের ভূমিকা অত্যান্ত গরুত্বপূর্ণ। তাই ছেলে-মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করতে মায়েদের দায়িত্ব সবচেয়ে বেশী। বাবারা কাজে কর্মে বেরিয়ে পড়েন। সবসময় ঘরে থাকেন না।
মনজুর আহমদ আরো বলেন, ছেলে-মেয়েদের বিদেশী টিভি প্রোগ্রাম দেখাবেন না। আপনারাও দেখবেন না। বিদেশী চ্যানেল দেখলে তারা লেখাপড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। বাংলাদেশী চ্যানেলে কৃষি, সাংস্কৃতি ও সামাজিক, শিক্ষামূলকসহ আরো ভাল ভাল প্রোগ্রাম হয় সেগুলো দেখাবেন। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, ছেলে মেয়েদের হাতে মোবাইল দিবেন না।
তিনি আরো বলেন, মোবাইলের মাধ্যমে তারা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে। তাই ছাত্র/ছাত্রীদের মোবাইল ব্যবহার থেকে বিরত রাখবেন। বর্তমানে লেখা পড়া করতে কোন টাকা লাগে না। সরকারি ভাবে বই দেওয়া হচ্ছে এবং মেধাবী ও গরীব ছাত্র/ছাত্রীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করেছে দিয়েছে বর্তমান আওয়ামীলীগ সরকার। যদি কোন ছেলে-মেয়ে তার যোগ্যতা নিয়ে যদি উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চায়, কিন্তু অর্থের জন্য পারছে না। এ ধরনের ছাত্র/ছাত্রীদের সার্বিক সহযোগীতা করার আশ্বাস দেন তিনি।
বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। তিনি বলেন, ছেলে-মেয়েদের ভবিষ্যৎ এখনি নির্ধারণ করতে হবে। কে ডাক্তার হবে, কে ইঞ্জিনিয়ার হবে, কে সাংবাদিক হবে, কে রাজনীতিবিদ হবে। এসব বিষয়ে মায়েদের সবচেয়ে বেশী গুরুত্ব দিতে হবে। কোন সহিংসতার মাঝে ছেলে মেয়ে বড় হলে, তার মাঝে সহিংসতা থাকবে। আর যদি আদর ভালবাসার মধ্য দিয়ে বড় হয়, তাহলে তার মাঝে শ্রদ্ধাবোধ ও ভালবাসা থাকবে। এসব বিষয়ে তিনি, মায়েদের ভূমিকা রাখার আহ্বান জানান।
ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রজ্জব আলীর সভাপতিত্বে ও কম্পিউটার শিক্ষক মো. মাসুদুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, ফতেপুর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী। আরো বক্তব্য রাখেন, সমাজসেবক ও শিক্ষানুরাগী মো. কাউয়ুম খান, ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক কাজী সালাউদ্দিন, সাবেক চেয়ারম্যান গোলাম নবী খোকন, মতলব জেবি পাইলট বালিকা উবির প্রধান শিক্ষক মো. কবির হোসেন, ফতেপুর সপ্রাবির প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য মো. কবির হোসেন, অভিভাবক খোরশেদা বেগম, শেফালী বেগম, শিক্ষার্থীদের পক্ষে সুবর্ণা আক্তার।






Related News

Comments are Closed