Main Menu

ছেংগারচর পৌর ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ছাত্রলীগের ইতিহাস বাঙালির প্রতিটি অর্জনের সঙ্গে জড়িত ——————-সাজেদুল হোসেন চৌধুরী দীপু

Matlab News Picture 19-03-2016 (3)মনিরুল ইসলাম মনির :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ছেংগারচর বিশ্ববিদ্যালয় কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু।
প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন দিপু বলেন, ছাত্রলীগের ইতিহাস বাঙালির প্রতিটি অর্জনের সঙ্গে জড়িত। আর তাই ঐতিহ্যবাহী এই সংগঠনের ভাবমূর্তি যাতে কোনো ভাবেই ক্ষুন্ন না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। শিক্ষা-শান্তি-প্রগতি ছাত্রলীগের এই মূল নীতির কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, আমি এটুকুই চাইব, ছাত্রলীগ যেন সব সময় একটা আদর্শ নিয়ে চলে। কারণ আদর্শহীন সংগঠন ব্যক্তিস্বার্থ রক্ষা করতে পারে, জাতির স্বার্থ রক্ষা করতে পারবে না।
দিপু চৌধুরী বলেন, আমাদের অনেক ঝড়-ঝাপ্টা, বাধা-বিঘœ অতিক্রম করতে হয়েছে। বারবার আঘাত এসেছে। শুধু দেশের ভেতরে নয়, দেশীয় ও আন্তর্জাতিক নানা ষড়যন্ত্র মোকাবিলা করতে হয়েছে। সততার শক্তি থেকেই এসব ষড়যন্ত্র মোকাবিলার শক্তি পেয়েছি। সততার শক্তি অপরিসীম। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এই অগ্রযাত্রা আর কেউ রুখতে পারবে না ইনশাল্লাহ।
তিনি আরো বলেন, ছাত্রলীগের এই সম্মেলন যে এতো বিশাল জনসভায় রূপ নিবে তা আমি ভাবতেও পারিনি। এই বিশাল সমাবেশই প্রমান করে ছেংগারচর পৌরসভার মানুষ আওয়ামীলীগকে কতো ভালোবাসে কত ভালবাসে আমার বাবাকে। ভালবাসে আমাকে। আজ আমি বুঝলাম। মানুষের ভালবাসার কাছে ঋনী হয়ে গেলাম।
তিনি আরো বলেন, এদেশের প্রত্যেকটি অর্জনের মধ্যেই ছাত্রদের অবদান রয়েছে, রয়েছে তাদের অংশীদারিত্ব। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস অনেক গৌরবের এবং সেই গৌরব উজ্জল ইতিহাস মাথায় রেখেই আমাদের ছাত্র রাজনীতি করা উচিত। সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব আসবে। তবে কোন ক্রমেই মাদকাসক্ত, অছাত্র, অভদ্র কাউকে নেতৃত্বে আনা হবে না।
ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন- উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন- উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ। ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম বাবু’র সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, পৌর প্রবীন আ’লীগ নেতা আলহাজ¦ অলিউল্লাহ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, পৌর আ’লীগের সভাপতি আলহাজ¦ মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, পৌরসভার প্যানেল মেয়র আলহাজ¦ রুহুল আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, ঢাকা মহানগন উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জহির রায়হান, ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোসাদ্দেক হাওলাদার মামুন, আল-আমিন সরকার বিজয়, পৌর ছাত্রলীগের প্রচার সম্পাদক মারফত আলী মজুমদার, উপজেলা ছাত্রলীগের নেতা আমিনুল ইসলাম, আমজাদ নেতা, আবদুল বাতেন প্রমূখ।
সভার দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান। যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদের পরিচালনায় ছেঙ্গারচর পৌর ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। পরে আগামী ৩ বছরের জন্য কমিটি গঠনের লক্ষে সভাপতি পদে তোফায়েল আহমেদ সরকার, নূরে আলম নয়ন মুফতী, সুমন বেপারী, মমিনুল হক, ইয়াছিন খান ও সাধারন সম্পাদক পদে মেহেদী হাসান, মুকুল খান, আল ইমরান, নাছির উদ্দিন, ইউসুফ, ইব্রাহিম, মজিবুর রহমান, খোরশেদ আলম অপু, দেলোয়ার হোসেন, আঃ মান্নান প্রতিদ্বন্ধিতা করেন। বিজয়ী কোন প্রার্থীর নাম ঘোষানা করা হয়নি।






Related News

Comments are Closed