Main Menu

রূপগঞ্জে ”রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চ নাটকের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত

rupgonj pho 1 dt 20.03.2016রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুক্তিযুদ্ধ বিষয় ভিত্তিক ”রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চ নাটকের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৬শে মার্চ উপজেলা প্রশাসনের আয়োজনে ও রূপগঞ্জ প্রেসক্লাবের পরিবেশনায় নাটকটি মঞ্চায়িত হবে। নাটক পুর্বক আলোচনা সভায় উপস্থিত থাকবেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক), তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আল-আমিন দুলালসহ সমাজের সকল শ্রেণী-পেশাজীবির লোকজন।
প্রস্তুতি মুলক সভায় সভাপতিত্ব করেন, প্রেসক্লাবের সভাপতি, বিশিষ্ট কলামিষ্ট ও গবেষক মীর আব্দুল আলীম। এতে উপস্থিত ছিলেন, সাংবাদিক মকবুল হোসেন, এ হাই মিলন, খলিল সিকদার, সাত্তার আলী সোহেল, নজরুল ইসলাম, আশিকুর রহমান হান্নান, এসএম শাহাদাত, নাজমুল হুদা, জাহাঙ্গীর আলম হানিফ, ইমদাদুল হক ভুইয়া দুলাল, মনজুর হোসেন ভুইয়া, সুমন মজুমদার, শেখ সুমন প্রমুখ। ”রণাঙ্গনে বীরবাহাদুর” মঞ্চ নাটকে অভিনয় করছেন প্রেসক্লাবের সকল সাংবাদিক বৃন্দ। এছাড়া সাংবাদিকরা উপজেলার বিভিন্ন এলাকায় মানুষকে সচেতন করার লক্ষ্যে মাদক, যৌতুক, বাল্য বিয়ে ও মানবপাচার বিরোধী নাটক ”সমাজের কালসাপ” মঞ্চ নাটক করে যাচ্ছেন। ৯টি স্থানে নাটকটি মঞ্চস্থ্য হয়েছে।
কলামিষ্ট ও গবেষক মীর আব্দুল আলীম বলেন, রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা সব সময় সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ড চালিয়ে আসছে। যতই বাঁধা আসুক না কেন সমাজকে সচেতন করতে মাদক, যৌতুক, নারী নির্যাতন, বাল্য বিয়ে ও মানবপাচার বিরোধীসহ বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ডের বিরুদ্ধে সাংবাদিকরা যেমন লিখুনির মাধ্যমে প্রশাসন ও দেশবাসীকে সজাগ করবে। তেমনি মঞ্চ নাটক ও সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসুচী দিয়ে সমাজকে সচেতন করা হবে এবং প্রেসক্লাবের এসব কর্মসুচী অব্যাহত থাকবে।






Related News

Comments are Closed