Main Menu

মতলব উত্তরে খাদ্যে বিষক্রিয়ায় ১১ নির্মাণ শ্রমিক হাসপাতালে

ssseeeমতলব উত্তর ব্যুরো :
মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে নির্মাণাধীন একটি বহুতল ভবনের কর্মরত ১১ নির্মাণ শ্রমিক খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে শুক্রবার সকালে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এদের অবস্থা আশংকাজনক। এছাড়া আরো ১০/১২জন স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।
অসুস্থ একাধিক নির্মাণ শ্রমিক জানান, প্রায় ১বৎসর যাবৎ তারা আলোর সন্ধানে বহুমুখী সমবায় সমিতির নামে একটি বেসরকারি সংস্থার ৭তলা ভবনের কাজ করছে। সকাল পৌনে ৮টার দিকে সকালের খাবার (ভাত ও মিষ্টি কুমড়া) খায়। এর ১০/১৫ মিনিটের মধ্যেই তাদের মাথা ঘুরায় অনুভূত হয় ও বমি করতে শুরু করে। স্থানীয় লোকজন তাদের অবস্থা খারাপ দেখে চিকিৎসার জন্য মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হলো- কুড়ি গ্রামের টিপু (২৬), জহিরুল ইসলাম (৪৭), বরিশালের নুরুল ইসলাম (২৩), রংপুরের ফিরোজ (১৫), আল আমিন (৩৮), মৌলভী বাজারের নাজমুল (২২), নেত্রকোনার ছোটন (১৮), আলমগীর (১৮), ময়মনসিংহের রাশিদুল (১৮), হায়দার (৩৫), আবু সুফিয়ান (১৮)।
এদিকে আলোর সন্ধানে বহুমুখী সমবায় সমিতির নামে বেসরকারি সংস্থার দায়িত্বশীল কাউকে হাসপাতালে পাওয়া যায়নি। নির্মানাধীন ভবনের প্রজেক্ট ম্যানেজার ফরহাদ মিয়া বলেন, সকালের খাবার খাওয়ার পরেই শ্রমিকদের এ সমস্যা হয়েছে। যে সকল রোগীরা ভর্তি হয়েছে তাদের মানসিক সমস্যা দেখা দিয়েছে।
এ ব্যাপারে মতলব উপজেলা স্বাস্থ্য ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ.কে.এম মাহাবুবুর রহমান জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ দূর্ঘটনা ঘটেছে। দু’জনের অবস্থা আশংকাজনক। বাকীরা দ্রুত সুস্থ হয়ে উঠবে আশা করছি।






Related News

Comments are Closed