Main Menu

দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে রূপগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদ থেকে শাহজাহানকে অব্যাহতির প্রস্তাব ॥

গোলাম মোস্তফা তুহিন ঃ নারায়নগঞ্জের রূপগঞ্জে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদ থেকে শাহজাহান ভুইয়াকে অব্যাহতির প্রস্তাব জানিয়েছেন কমিটির সদস্যবৃন্দ। শনিবার দুপুরে উপজেলা মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগের এক আলোচনা সভায় উপস্থিত সদস্যরা এ প্রস্তাব জানান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। সভায় বক্তব্যে রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ্ব মোতালিব মিয়া, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, ডাঃ শওকত আলী, আবুল বাশার টুকু, যুগ্ন সাধারন সম্পাদক অ্যাড. মফিজ উদ্দিন আহাম্মেদ, প্রচার সম্পাদক মানজারি আলম টুটুল, বাবু কৃষ্ণ দয়াল দাস, রফিকুল ইসলাম রফিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, ফেরদৌসি আলম নিলা, কাঞ্চন পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম মাষ্টার, তারাব পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোস্তাফিজুর রহমান, আওয়ামীলীগ সদস্য মুক্তিযোদ্ধা আমির হোসেন, মিলন মিয়া প্রমুখ।
উপস্থিত আওয়ামীলীগ সদস্যদের অভিযোগ, শাহজাহান ভুইয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে গত ১৬ বছর ধরে দায়িত্ব পালন করেছেন। গত ৬ বছর পর উপজেলা কমিটির আলোচনা সভা ডাকা হয়েছে। এছাড়া আওয়ামীলীগ সদস্যদের তিনি কোন সময় মুল্যায়ন করেননি। তিনি নিজের আখের গোছানোয় ব্যস্ত ছিলেন। তার কারনে দলীয় সাংগঠনিক অবস্থা একে বারেই দুর্বল হয়ে পড়েছে।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম জানান, বিগত ইউনিয়ন পরিষদ ও পৌর সভা নির্বাচনে দলীয় প্রতিকের বিরোধীতা করেছেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহজাহান ভুইয়া। এছাড়া তিনি দলীয় সাংগঠনিক কর্মকান্ড বন্ধ রেখে টেন্ডারবাজী, চাঁবাবাজিতে লিপ্ত রয়েছেন। বিভিন্ন নির্বাচনে কমিশন বানিজ্যে করেছেন তিনি। বিভিন্ন নির্বাচনে দলীয় নেতাকর্মীদের সমর্থন না দিয়ে বহিরাগতদের সমর্থন জানিয়েছেন। বর্তমানে দল থেকে তিনি পুরোপুরি বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন। বিভিন্ন দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে ও উপস্থিত উপজেলা আওয়ালীগের সকল সদস্যর সম্মতিক্রমে শাহজাহান ভুইয়াকে সাধারন সম্পাদক পদ থেকে অব্যাহতির প্রস্তাব করা হয়েছে। পরবর্তীতে প্রস্তাবটি লিখিত ভাবে জেলা ও কেন্দ্রে পাঠানো হবে।






Related News

Comments are Closed