Main Menu

মতলব উত্তরে এসএসসি ও দাখিল পরীক্ষায় অনুপস্থিত ১৪

Matlab news pic 1মনিরুল ইসলাম মনির :
সারাদেশের ন্যায় সোমবার শুরু হওয়া এসএসসি ও দাখিল পরীক্ষা মতলব উত্তর উপজেলায় শান্তিপূর্ণভাবে প্রথম দিন অতিবাহিত হয়েছে। এ উপজেলায় ৭টি এসএসসি, ১টি দাখিল ও ২টি ভোকেশনাল কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
সর্বমোট পরীক্ষার্থী ৪ হাজার ৮শ’ ৯১জন। এর মধ্যে ১৪জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি। নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২জন, বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্রে ৩জন, ছেঙ্গারচর মডেল উচ্চ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪জন ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১জন ও ফরাযীকান্দি কামিল মাদরাসা কেন্দ্রে ৩জন, মোট ১৪ জন অনুপস্থিত রয়েছে। তবে বহিস্কার বা কোন রকম অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয় ও বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্র ঘুরে দেখা যায়, পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীদের উপস্থিতিদের মধ্যে ব্যাপক উদ্দীপনা দেখা গেছে। এবারে প্রশ্নের মানও খুব ভাল হয়েছে বলেও জানান শিক্ষকরা।
ছেঙ্গারচর মডেল উচ্চ বিদ্যালয়, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শান্তিপূর্ণ পরীক্ষা গ্রহণে আমরা অটল। এতে যা যা করা প্রয়োজন উপজেলা প্রশাসন তা করছে। প্রতি কেন্দ্রেই অতিরিক্ত কর্মকর্তা এবং অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। তিনি আরো বলেন, পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর ভাবে চলছে। প্রশ্নের মানও ভাল হয়েছে। এমসিকিউ’তে ৪০টি প্রশ্নে ৪০ নম্বর রয়েছে। যাদের পরিচর্যা আছে তাদের সমস্যা হবে না। নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরীক্ষা গ্রহণে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।
জমিলা খাতুন উবির কেন্দ্র সচিব মো. মনিরুজ্জামান মোহন বলেন, নকলমুক্ত পরীক্ষা গ্রহনে আমার কোন আপোষ নেই। আমি চাই প্রতিটি কেন্দ্রে নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরীক্ষা অনুষ্ঠিত হোক।






Related News

Comments are Closed