Main Menu

সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সুনাম  আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে দিবে

Matlab News Picture 31-01-2016 (4)  aমনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজে ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক সন্ধ্যা ও নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গতকাল রোববার বিশ^বিদ্যালয় কলেজ মাঠে অধ্যক্ষ এসএম আবুল বাশারের সভাপতিত্বে দিন ব্যাপী অনুষ্ঠানের ক্রীড়া প্রতিযোগিতা ও নবীন বরন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- গভর্ণিংবডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু।
এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন- আজ এ অজপাড়া গাঁয়ে বিশ^বিদ্যালয় গড়ে উঠেছে শুধু আমার বাবার (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম) চেষ্টায়, তিনি এ কলেজকে সরকারীকরণের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আশা করি এ সরকারের আমলেই কলেজ সরকারীকরণ হবে। শিক্ষার্থীরা ভালো করে লেখাপড়া করে ভালো ফলাফল করতে পারলে সরকারীকরণ সহজ হবে। আমাদের এ ছেলে-মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে মতলবের সুনামা আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে দিবে।
নবীনদের উদ্দেশ্যে বলেন, দেশের সামগ্রিক উন্নতির লক্ষ্যে মৃত্যুঞ্জয়ী সৈনিক হিসেবে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। সমাজের কুসংস্কার, মাদক, অবিচার ও দুর্নীতিকে নির্মুল করে সুন্দর ও সুষ্ঠু সমাজ বির্নিমাণে ছাত্র সমাজকে অগ্রগামী সৈনিক হিসেবে অবতীর্ণ হতে হবে।
প্রভাষক আহসান উল্লাহ, ক্রীড়া শিক্ষক একে আজাদ ও ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেনের যৌর্থ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সহধর্মিনী শিক্ষানুরাগী সুবর্না চৌধুরী বীণা, মতলব উত্তর উপজেলা পরিষদে চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জর্জ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, ঢাকা মহানগর মজিবসেনা ঐক্যলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ গিয়াস উদ্দিন গাজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, কলেজ ছাত্রলীগ নেতা মিশুক সরকার, শিক্ষার্থী নুসরাত জাহান ও ওমর ফারুক। অনুষ্ঠানের সার্বিক বত্ত্বাবধানে ছিলেন- উপাধ্যক্ষ হোসাইন মো. ইয়াছিন।
অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পরে সন্ধ্যায় জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় দেশী-বিদেশী গান পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, কলেজের অধ্যাপক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed