Main Menu

ভাঙাচোরা রাস্তাঘাট আর নাগরিক সমস্যায় চরম  ভোগান্তিতে পাংশা পৌরবাসী।।। 

পাংশা প্রতিনিধিঃ

রাজবাড়ী জেলার অন্যতম গুরুত্বপূর্ণ উপজেলা পাংশা। ব্যবসা বাণিজ্য,শিক্ষা,স্বাস্থ্য সহ অন্যান্য দিক হতেও এগিয়ে আছে পাংশা পৌরসভা। কিন্তু অত্যন্ত ঘনবসতিপূর্ণ আধুনিক
পাংশা শহরের বাজার,আবাসিক এলাকা ও  প্রধান সড়ক  খানাখন্দ, জলাবদ্ধতায় ও যানজটে মারাত্মক জনদুর্ভোগের সৃষ্টি হচ্ছে। এমন চিত্র পাংশা অনুপ দত্ত মার্কেট সড়ক থেকে ভূমি অফিস পর্যন্ত। একটু বৃষ্টি হলে এখান দিয়ে জন সাধারণের চলাচলের কোন উপায় থাকে না।
এছাড়া রাস্তার পাশ দিয়ে গড়ে উঠেছে বিভিন্ন রকমের দোকান ও ফেলা হয় ময়লা-আবর্জনা । এতে করে আরো বেশি ভোগান্তিতে পড়তে হয় জনগণের। শহরের প্রধান সড়কের কিছু কিছু জায়গায় ছোট বড় খানাখন্দ। অল্প বৃষ্টিতেই রাস্তায় জমে যায় পানি। আর একটানা বৃষ্টি হলেতো কথাই নেই। এজন্য এলাকার বাসিন্দারা পড়েছেন চরম ভোগান্তিতে।
ড্রেনেজ ব্যবস্থা থাকলেও সেটি আবর্জনায় ভরাট হয়ে থাকে। এজন্য জমে থাকা পানি সহজে বের হতে পারে না দীর্ঘ সময়। এ রাস্তা গুলো একেবারেই সরু। যে কোন বড় যানবাহন এ রাস্তায় ঢুকতে পারে না। আর কোন ভাবে ঢুকলে সৃষ্টি হয় ভয়াবহ যানজট। যানজট নিয়ন্ত্রণে কর্তৃপক্ষের কোন তৎপরতা চোখে পড়ে না।
এ সড়ক ব্যবহারকারী অফিসগামী ও হাসপাতালে যাওয়া রোগীদের ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাও পড়ছে প্রতিনিয়ত বিপাকে ।
এ সড়ক গুলোর উন্নয়ন কাজ জরুরী ভিত্তিতে করার দাবি জানান এলাকাবাসী। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, বর্তমান মেয়রের সময়ে বিভিন্ন স্বজনপ্রীতির মাধ্যমে তার লোকেদের দিয়ে এলাকার কাজ হয় নিম্নমানের, যা বেশীদিন টেকসই হয়না। এ ব্যাপারে পাংশা নবনির্বাচিত মেয়র জনাব আব্দুল আল মাসুদ বিশ্বাস এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে জনগণ বিপুল ভোটের মাধ্যমে জয়ী করায় পৌরবাসীকে ধন্যবাদ জ্ঞাপন করছি এবং পাংশাবাসীকে সর্বোচ্চ নাগরিক সুযোগ সুবিধা প্রদানের নিশ্চয়তা দিচ্ছি এবং সকলের সহযোগীতা কামনা করছি। এলাকার জনগণ এখন তাকিয়ে নতুন পৌরপিতার উন্নয়ন কাজ দেখার অপেক্ষায়।






Related News

Comments are Closed