Main Menu

মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর ইন্তেকাল রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Matlab News Picture 26-01-2016 (2)মনিরুল ইসলাম মনির :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুন্সিরকান্দি গ্রামের মৃত মহর আলী প্রধানীয়ার ছেলে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী প্রধানীয়া (১০৭) গত সোমবার বিকেলে নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি……..রাজেউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৭ বছর। তিনি স্ত্রী ও ছেলে মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার সকাল ১১টায় মুন্সিরকান্দি ঈদগাহ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর রাষ্ট্রীয় মার্যাদায় গার্ড অব অনার দিয়ে সামাজিক কবরস্থানে চির কালের জন্য শায়িত করা হয়।
গতকাল সোমবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীকে রাষ্টীয় মর্যাদায় দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৭ বছর । ১৯০৯ সালের মতলব উত্তর উপজেলা মুন্সীর কান্দি গ্রামে তিনি জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম মোহর আলী প্রধান। মৃত্যুকালে পাঁচ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মঙ্গলবার বেলা এগারটায় মুন্সির কান্দি ঈদগাহ মাঠে মতলব উত্তরের সাব-ইন্সপেক্টর তাজুল ইসলামের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল গার্ড অব অর্নার প্রদান করেন এবং সেই সঙ্গে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
সেই সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা জহিরুল ইসলাম, মতলব উত্তর থানা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি মোফাজ্জেল হোসেন মাস্টার, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্জ মহিউদ্দিন দেওয়ান, পাঁচ নং দুর্গাপুর ইউনিয়নের চেয়্যারম্যান আবুল খায়ের, স্থানীয় মেম্বার সিরাজুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম মিয়াজি প্রমূখ ।
এদিকে তার মৃত্যুতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম শোক প্রকাশ করেছেন। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠন শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, তিনি সংবাদ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আব্দুল হাই তুহিনের ফুপা।






Related News

Comments are Closed