April 19, 2024, 6:47 pm

সিদ্ধিরগঞ্জের সানারপাড়ে ৬ পরিবার খোলা আকাশের নিচে বসবাস প্রভাবশালি ভূমি দস্যুদের অত্যাচারে ৩৪ পরিবার ভিটেমাটি হারানোর আতংকে।

স্টাফ রিপোর্টারঃ নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জে সানারপাড় এলাকার খদ্দঘোষ পাড়া মৌজার ৩১৪ শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় কাউন্সিলর শাহজালাল বাদল ও শাহজাহান সাজুর বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে দেখা যায় ড্রেজারের পাইব দিয়ে বালু ভরাট করে জবরদখল করে ইট দিয়ে ঘর উঠানোর চিত্র ও দেখা যায় কাউন্সিলরের সন্ত্রাসি বাহিনীর ড্রেজারের বালুতে বাড়ি ঘরের দেয়াল বালুর নিচে তলিয়ে গেছে।

ভোক্তভোগী জমির মালিক। মানিক, খায়রুন,সানোরা,নুরজাহান,মুন্নি,জানান। কাউন্সিলর শাহজালাল বাদল ২০,৩০জন সন্ত্রাসি বাজিনী নিয়ে আমাদের ঘর বেঙ্গে দিয়েছে আমরা এখন খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছি । বাদল তার সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে বাড়ি ছাড়ার জন্য তানা হলে বলডুজার দিয়ে সব গুড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চলে যায়।

ইতিপূর্বে বিডিডিএল থাকলেও বর্তমানে সাজু ডেবেলাপার্স এর আভির ভাব ঘটেছে এলাকাবাসী জানান যুগের পর যুগ আমরা বস বাস করে আসছি এর আগে বিডিডিএল আমাদেরকে উঠানোর চেস্টা করে তারা সেটা পারেনি কিন্তু নাসিক কাউন্সিলর শাহজালাল বাদলের সন্ত্রাসি বাহিনী আমাদের ঘরবাড়ি ভেঙে আমাদের পথে বশিয়েছে।

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা নাসিক তিন (৩)নং ওয়ার্ড কাউন্সিলর শাহাজালাল বাদলের নেতৃত্বে নিয়মিত সন্ত্রাসী নিয়ে সানারপাড় খদ্দঘোষ পাড়া মৌজার ইমান আলী গংদের বাপ-দাদার সম্পত্তি থেকে উচ্ছেদ করে তথাকথিত ডেভলপার কোম্পানীর মালিক শাহাজান সাজু কাউন্সিলর শাহজালাল বাদলের ছত্রছায়ায়।বাপ-দাদার বসতভিটা থেকে উচ্ছেদের পর ইমান আলী গংরা ৩৪ পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছ।

এখানে উল্লেখ করা প্রয়োজন ইমাম আলী গংদের বাবা ও চাচা,ইশাক মীয়া চান মীয়া,সুরুজ মীয়া ১৯৩৮ সালে এক একর ৬০ শতাংশ জায়গা ক্রয় করেন মথুরা মোহন শাহা থেকে ইমাম আলী গংদের বাবা এবং পরবর্তীতে তারা বসবাস করে আসছেন এবং বর্তমানে পৈত্রিক সম্পত্তি উদ্ধারের জন্য ইমাম আলী গংরা নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে দেওয়ানী মামলা রজু করেন,মামলা নং ১৪৭/২০২২।

ইমাম আলী গংরা জানান বাপ দাদার ভিটেমাটি হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস সহ জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই আমাদের সম্পত্তি ও জীবন রক্ষারতে মাননীয় প্রধানমন্ত্রী, ভূমি মন্ত্রী সহ প্রশাসনের সকল ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে সাজু ডেবেলাপার্স এর কর্নধর শাহজাহান সাজুর ফোনে একাধিক বার ফোন করে ও তাকে পাওয়া যায়নি।

নাসিক ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের মোবাইলে একাধিক বার ফোন করে তাকে পাওয়া যায়নি।

(বিস্তারিত আগামী সংখ্যায়)

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা