Main Menu

সিদ্ধিরগঞ্জে নির্মাণাধিন বিদ্যুৎ কেন্দ্রের ভয়াবহ আগুন ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি

1 (Medium)সিদ্ধিরগঞ্জে নির্মাণাধিন বিদ্যুৎ কেন্দ্রের ভয়াবহ আগুন ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি। সিদ্ধিরগঞ্জে নির্মাণাধিন ৩’শ ৩৫’ মেঘাওয়াট কম্বাইন্ড পাওয়ারপ্লান্টের নির্মাণকারি প্রতিষ্ঠান আইসোলেক্স এর কার্যালয়ে আগুন। গতকাল শুক্রবার রাত ৯’টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে নারায়ণগঞ্জ, হাজিগঞ্জ, ডেমরা ও ঢাকার ফায়ার সার্ভিসের ৮’টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এদের মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের ২টি ইউনিট, হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট, ডেমরা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও ঢাকার ২’টি ইউনিট। এর আগেই আগুনে দ্বিতলা বিশিষ্ট আইসোলেক্সের কার্যালয়ের ২’য় তলাটি সম্পূর্ণ ভষ্মিভুত হয়ে পড়ে। অগ্নিকান্ডের ঘটনায় নারায়ণগঞ্জ ডেমরা-নারায়ানগঞ্জ সড়কে ২’ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। এতে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। দূভোর্গে পড়ে যাত্রী সাধারন। আগুনে কোন হতাহতের খকর পাওয়া যায়নি। ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি।
৩৩৫ মেগাওয়াট কম্বাইন্ড পাওয়ার প্লান্টের সুপারেন্টেন্ড আনিস জানান, আগুনের সুত্রপাত কোথা থেকে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আইসোলেক্সের কার্যালয় ছাড়া আর কোথায় আগুন ছড়িয়েছে কিনা প্রশ্নে জবাবে তিনি বলেন, শুধুমাত্র ৩৩৫ মেঘাওয়াট পাওয়ার প্লান্ট নির্মাণকারি প্রতিষ্ঠান আইসোলেক্স এর কার্যালয়েই আগুন লেগেছে।
এ বিষয়ে ঢাকা থেকে আগত ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক (রাত ১০টা ৪০মিনিটে) জানান, আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রনে রয়েছে। তবে কিছু কিছু স্থান থেকে এখনও ধোয়া বের হচ্ছে এগুলো বন্ধের তৎপরতা চলছে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান সম্বন্ধে তাৎক্ষনিক তিনি কিছু বলতে পারেননি।






Related News

Comments are Closed