Main Menu

পদ্মা সেতু নির্মাণ করে সরকার বিশ্বকে বুঝিয়ে দিচ্ছেন বাঙ্গালী কারো দয়ার উপর নির্ভরশীল নয়

নিজস্ব সংবাদদাতা:p1-17-01-16
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একে.এম শামীম ওসমান সমাজের প্রত্যেককে মাদক,ইভটিজিং,সন্ত্রাস,ভূমিদস্যুতা,জঙ্গীবাদের বিরুদ্ধে রুকে দাঁড়াতে,যারা পাবলিক ও দোকান বিক্রি করে পয়সা খাবেনা এমন লোককে মেয়র,কাউন্সিলর নির্বাচিত করতে এবং শিক্ষার্থীদেরকে শুধু ভাল রেজাল্ট করলেই হবেনা,একজন ভাল মানুষ হওয়ার আহবান জানিয়ে বলেছেন,বাঙ্গালী ভিখারীর জাতি নয়,বিশ্বের উন্নত দেশ গুলোর সাথে তাল মিলিয়ে মাথা উচু করে দাঁড়াবার জাতি। যে দেশের নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও মাথা নত করেনি,যে দেশের মানুষ ভাষার জন্য,অধিকার আদায়ের জন্য ও স্বাধীনতার জন্য জীবন দেয়,সে দেশ কারো দয়ার উপর নির্ভর করবেনা। বিশ্ব ব্যাংক পদ্মা সেতু নির্মাণের জন্য টাকা না দিলেও পিতার মত দেশ প্রেমিক সেই মহান নেতার কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বকে বুঝিয়ে দিচ্ছেন বাঙ্গালী কারো দয়ার উপর নির্ভরশীল নয়। তিনি রোববার (১৭ জানুয়ারী) সিদ্ধিরগঞ্জের আদমজী নগরস্থ কদমতলীতে এম ডব্লিই উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত দ্বিতীয় তলা একাডেমিক ভবন উদ্বোধন ও সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজে আই.সি.টি এবং স্কুল শাখার জন্য একাডেমিক ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি তার বক্তব্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রেুাহী কবিতার অগ্নিঝরা কয়েকটি লাইন এবং সর্ব নন্দিত একটি কবিতার লাইন”এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ট সময়” আবৃতি করেন।
কদমতলী এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব নায়েব আলীর সভাপতিত্বে বেলা সাড়ে ১২ টায় ও রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নূরুল ইসলামের সভাপতিত্বে বেলা আড়াইটায় অনুষ্ঠিত পৃথক দু,টি অনুষ্ঠানে এমপি শামীম ওসমান আরো বলেন,সিটি কর্পোরেশন উন্নয়ন করছেনা বিধায় আমার উপর চাপ বেশী হচ্ছে। আমার নির্বাচিত এলাকার ফতুল্লার রাস্তা-ঘাট ছিল মঙ্গল গ্রহের মত। সকলের দোয়ায় এসব ভাঙ্গা রাস্তার উন্নয়ন করা হয়েছে। সিটি কর্পোরেশন এলাকা হওয়ায় সিদ্ধিরগঞ্জের রাস্তা-ঘাটেরও উন্নয়ন করতে অসুবিধা হচ্ছে। তবে উন্নয়ন করা হবে। তিনি আরো বলেন,শিক্ষার্থীদেরকে শুধু ভাল রেজাল্ট করলেই হবে না,একজন ভাল মানুষ হতে হবে। আর একজন ভাল মানুষ হতে হলে সবার আগে দরকার মা-বাবার দোয়া,তার পর মুরব্বি ও বড়দের সম্মান করে নিজেকে সমাজের কাছে আদর্শবান হিসেবে গড়ে তুলতে হবে। নতুন প্রজন্মরা ইচ্ছা করলে দেশকে এগিয়ে নিয়ে চিত্র বদলে দিতে পারবে। তিনি শিক্ষার্থীদেরকে তার পাশে দাঁড় করিয়ে স্কুল-কলেজের সমস্যা ও কি কি উন্নয়ন করতে হবে এসব দাবি পেশ করার জন্য বক্তব্য দেয়ার সুযোগ করে দেন। পরে শিক্ষার্থীদের দাবি পুরণের আশ্বাস দেন এমপি শামীম ওসমান।ওই দু,টি অনুষ্ঠানেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,থানা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রিয়াজ উদ্দিন রেনু,সহ-সভাপতি সাদেকুর রহমান সাদেক,মতিউর রহমান বেপারী,আদমজী এম ডব্লিই সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক,এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম,সিদ্ধিরগঞ্জ পৌর সভার সাবেক প্রশাসক আলহাজ্ব আবদুল মতিন প্রধান,থানা যুবলীগ সভাপতি হাজী মতিউর রহমান মতি,নাসিক ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আলী হোসেন আলা,৬ নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডল,সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেহানা পারভীন,সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সরাফত উল্লাহ,থানা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক বাবু কালিপদ মল্লিক,সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক,প্রচার সম্পাদক তাজিম বাবু,আদমজী আঞ্চলিক শ্রমিকলীগ সভাপতি আবদুস ছামাদ বেপারী,থানা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মনোয়ারা বেগম,গোদনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ বারি,থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু,৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন আহমেদ সরদার,সাধারন সম্পাদক কাজী শাহজাহান,বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ,গিয়াস উদ্দিন ও দুধ মিয়া,যুবলীগ নেতা খন্দকার মানিক মাষ্টার,মহসিন ভূঁইয়া,ইলিয়াস মোল্লা,মাসুদ রানা,আনোয়ার হোসেন আশিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক,হাজার হাজার শিক্ষার্থী,অভিবাবক ও এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ।






Related News

Comments are Closed