Main Menu

রূপগঞ্জে ইসলামী ব্যাংকের ভুলতা শাখায় গ্রাহক হয়রানির অভিযোগ

গোলাম মোস্তফা তুহিন:
নারায়নগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকার হাজী শপিং কমপ্লেক্সে অবস্থিত ইসলামী ব্যাংকের ভুলতা শাখায় গ্রাহক হয়রানী করার অভিযোগ পাওয়া গেছে। গ্রাহকরা রীতিমত ব্যাংকের কর্মকর্তাদের কার্যকলাপে অতিষ্ঠ হয়ে এ অভিযোগ করেন। শুধু তাই নয়, বেশ কয়েকজন গ্রাহক ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থেকে টাকা উত্তোলন করতে না পেরে ক্ষোভ প্রকাশ করেছেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, কাজের প্রতিটি ক্ষেত্রে নিয়ম ভঙ্গ করে সাধারণ গ্রাহকদের হয়রানী করা হচ্ছে। ব্যাংকের ভিতরে দীর্ঘ লাইন থাকা স্বত্তেও ব্যাংক কর্মকর্তাদের হেয়ালিপনা লক্ষ করা যায়। পরিচিত প্রভাবশালী গ্রাহকদের সাথে সু-সম্পর্ক রাখতে সাধারন গ্রাহকদের লাইনে দাড় করিয়ে ওইসব প্রভাবশালী গ্রাহকদের চেক সরাসরি একাউন্টে নিয়ে গিয়ে টাকা উত্তোলন করতে দেখা গেছে। সাধারন গ্রাহকদের অভিযোগ, ব্যাংক ব্যবস্থাপক জসীম উদ্দিন ভুইয়া ব্যাংকে যোগদান করার পর থেকে এ হয়রানির শিকার হচ্ছেন সাধারন গ্রাহকরা। এছাড়া ঋণ প্রদান ক্ষেত্রেও একই অবস্থা। সাধারন গ্রাহকরা ঋণ তুলতে গেলে তাদের দিনের পর দিন ঘুরাচ্ছেন। প্রভাবশালী গ্রাহকদের অতি সহজে ঋণ প্রদান করছে। শুধু তাই নয়, নতুন একাউন্ট খুলতে গেলেও হয়রানির শিকার হচ্ছেন গ্রাহকরা। এসব বিষয়ে ব্যাংক ব্যবস্থাপককে জানালেও সাধারন গ্রাহকদের তিনি কোন পাত্তা দেননা। এছাড়া প্রায় সময়ই সাধারন গ্রাহকদের সঙ্গে ব্যাংক কর্মকর্তাদের বাকবিতন্ডা হয়ে থাকে।
উত্তর রূপসী (বাগবাড়ি) এলাকার রোকসানা আক্তার নামে এক গ্রাহক ঋণ গ্রহন করতে গেলে তাকে গত ৩ মাস ধরে ঘুরানো হচ্ছে। প্রয়োজনীয় কাগজপত্র সঠিক করে দেয়া হলেও রহস্যজনক কারনে ব্যাংক ব্যাবস্থাপক জসীম উদ্দিন ভুইয়া ঋণ দিচ্ছেননা। প্রতিদিন ঋণের জন্য ব্যাংকে ধর্ণা দিচ্ছেন ওই গ্রাহক।
বেশ কয়েকজন গ্রাহক অভিযোগ করে জানান, ইসলামী ব্যাংকের ভুলতা শাখায় বিনামুল্যে চিকিৎসা সেবা, বস্ত্র বিতরণসহ বিভিন্ন সেবা দিয়ে থাকেন। আর এসব সুযোগ-সুবিধা ব্যাংকের প্রকৃত গ্রাহকরা পায়না। আর এসব সুযোগ সুবিধা বাহিরের লোকজনকে দিয়ে থাকেন ব্যাংক ব্যবস্থাপক। এ ধরনের অভিযোগের শেষ নেই।
সাধারন গ্রাহকদের দাবি, সুনামের সাথে পরিচালিত ব্যাংকটিতে যাতে সাধারন গ্রাহকদের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না করা হয়। এছাড়া গ্রাহক হয়রানি যেন তারা বন্ধ করে। এজন্য সাধারন গ্রাহকরা ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে ব্যাংকের ব্যবস্থাপক জসীম উদ্দিন ভুইয়া বলেন, ব্যাংকে হয়রানির অভিযোগটি সঠিক নয়। এছাড়া গ্রাহকদের সুযোগ-সুবিধা ও ব্যাংকের কার্যক্রম নিয়মানুযায়ী চলছে বলে তিনি দাবি করেছেন।






Related News

Comments are Closed