Main Menu

নতুন রূপে আসছে ম্যাকগাইভার

unnamed

শামীম আখতার নিউ ইয়র্ক প্রতিনিধি :বিশ্বব্যাপী জনপ্রিয় টেলিভিশন সিরিজ ম্যাকগাইভার নতুন করে নির্মাণ হবে। গত শুক্রবার সিবিএস টেলিভিশন সিরিজ এই ঘোষণা দিয়েছে। জনপ্রিয়তা পাওয়া আরো চারটি সিরিজ ‘লেথাল উইপন’, ‘হার্ট টু হার্ট’, ‘জেনা’ ও ‘দ্য এ টিম’ নির্মাণের ঘোষণা দেয়ার অল্প দিনের মধ্যেই ম্যাকইভার নির্মাণের ঘোষণা এলো।
মূল সিরিজটি ১৯৮৫ সালের ২৯ সেপ্টেম্বর থেকে ১৯৯২ সালের ২১ মে পর্যন্ত সাতটি সিজনে ১৩৯টি পর্বে এবিসি চ্যানেলে প্রচারিত হয়। তখন নাম ভূমিকায় অভিনয় করেন রিচার্ড ডিন এন্ডারসন। ম্যাকগাইভারের জনপ্রিয়তার মূলে ছিল বুদ্ধিমত্তার ব্যবহার। বিজ্ঞানের বিভিন্ন সূত্রের ভিত্তিতে তিনি কৌশল বেছে নিতেন। সুইস নাইফের সাথে ব্যবহার করতেন হাতের কাছে থাকা কাগজ, কলম, চুইংগাম, পেপার কিপ, ডাক টেপ, বালি, গাছের ডালসহ নানা কিছু। লি ডেভিড লোটফ পরিচালিত সিরিজটি আমেরিকা ও বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয়তা পায়। নব্বইয়ের জনপ্রিয়তা ল করে ২০১০ সালে সিরিজটি আবার বাংলায় ডাবিং করে প্রচার করে বিটিভি।
নতুন সিরিজটিতে কে অভিনয় করবেন তা জানা যায়নি। তবে ২০টির মতো পর্ব থাকবে। পুরনো কৃৎকৌশলগুলো নতুন রূপে দেখা যাবে নতুন ম্যাকগাইভারে। ছোটখাটো সরঞ্জাম দিয়ে বড় বড় সমস্যার সমাধান করে দেখাবেন ফনিক্স ফাউন্ডেশনের হয়ে কাজ করা এ সিক্রেট সার্ভিস এজেন্ট।
নতুন সিরিজটির চিত্রনাট্য লিখবেন আর স্কট গেমিল।






Related News

Comments are Closed