Main Menu

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে তারেক-মিশুক স্মরণসভা

news-9ষ্টাফ রিপোর্টার- ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি সংলগ্ন সড়ক দুর্ঘটনা স্মৃতিস্থাপনা চত্বরে তারেক -মিশুক ও সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট ও ব্র্যাক যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সার্বিক সহযোগিতা করে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

বিকাল ৪টায় ‘সড়ক নিরাপত্তা সংলাপ ২০১৫’ শিরোনামে একটি সংলাপ আয়োজিত হয়। এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারপারসন ও চলচ্চিত্র নির্মাতা ক্যাথরিন মাসুদ, ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর আসিফ সালেহ, ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রধান ও চলচ্চিত্র ব্যক্তিত্ব ইলিয়াস কাঞ্চন এবং মিশুক মুনিরের সহধর্মিনী মঞ্জুলি কাজী।

আলোচনায় বক্তারা সড়ক দুর্ঘটনার বিভিন্ন কারণ ও সম্ভাব্য প্রতিকারের দিকগুলো নিয়ে বক্তব্য রাখেন। চালকদের প্রশিক্ষণের অভাব, গাড়ি মালিকদের অসচেতনতা, ফিটনেসবিহীন গাড়ির রাস্তায় চলাচল, আইনের যথাযথ প্রয়োগের অভাব, দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া, পথচারীদের অসাবধানতা ইত্যাদি বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়। এর পর সন্ধ্যায় তারেক মাসুদ, মিশুক মনির ও সড়ক দুর্ঘটনায় নিহত সবার স্মরণে সড়ক দুর্ঘটনা স্মৃতিস্থাপনা চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এতে ‘স্মৃতিকথায় রানওয়ে’ ও ‘আদমসুরত’ প্রামাণ্যচলচ্চিত্র দুটি প্রদর্শিত হয়।






Related News

Comments are Closed