Main Menu

সাংবাদিক শওকত মাহমুদ গাড়ি পোড়ানো মামলায় গ্রেফতার

news-2সাংবাদিক নেতা ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল সকালে রাজধানীর পান্থপথ থেকে আটকের পর গাড়ি পোড়ানো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি মিডিয়া) মুনতাসিরুল ইসলাম বণিক বার্তাকে বলেন, গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও নাশকতার ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের হওয়া তিন মামলার এজাহারভুক্ত আসামি শওকত মাহমুদ। তিনটি মামলার দুটিতে তার নামে অভিযোগপত্র দেয়া হয়েছে। এছাড়া চলতি বছরের ১০ জানুয়ারি রমনা থানায় হওয়া একটি নাশকতা মামলায় আজ তাকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।

জানা গেছে, আদর্শ ঢাকা আন্দোলনের একটি অনুষ্ঠানে যোগ দিতে সামারাই কনভেনশন সেন্টারে ঢোকার সময় শওকত মাহমুদকে বাধা দেয় পুলিশ। পরে সাদা পোশাকের পুলিশ তাকে ছাই রঙের একটি গাড়িতে তুলে নিয়ে যায়। পরে তাকে মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেয়া হয়।বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদের বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ নাশকতার আটটি মামলা রয়েছে বলে জানান তার ব্যক্তিগত কর্মকর্তা।ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির তথ্য উপস্থাপনের জন্য গতকাল মঙ্গলবার বেলা ১১টায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আদর্শ ঢাকা আন্দোলনের নেতা জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজ উল্লাহ বলেন, ঘরোয়া অনুষ্ঠানের জন্য অনুমতির প্রয়োজন হয় না। তার পরও অনুষ্ঠানের ব্যাপারে কলাবাগান থানায় লিখিতভাবে জানানো হয়েছিল।






Related News

Comments are Closed