Main Menu

তথ্য প্রযুক্তি আইনে মামলা: সাংবাদিক প্রবীর শিকদার আটক

news-3ষ্টাফ রিপোর্টার- পুলিশের গোয়েন্দা শাখা বা ডিবি গত রাতে প্রবীর শিকদার নামে এক সাংবাদিককে জিজ্ঞাসাবাদ এবং তাকে নিরাপত্তা দেবার জন্য আটক করে। পরে তাকে ফরিদপুরে দায়ের করা তথ্য প্রযুক্তি আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পুলিশের মুখপাত্র মুনতাসিরুল ইসলাম বলেন, প্রবীর শিকদার সম্প্রতি ফেসবুকে একটি স্ট্যাটাস লেখেন। যেখানে তিনি নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করেন এবং সম্ভাব্য ক্ষতির জন্য দায়ী করে কয়েকজন গুরুত্বপূর্ণ মানুষের নাম উল্লেখ করেন।

ডিবি পুলিশ জানিয়েছে, তিনি কেন এই ব্যক্তিদের নাম উল্লেখ করলেন? সেটা জানতে এবং তাকে নিরাপত্তা দিতেই আটক করা হয়েছে। পরে অবশ্য জানতে পারি, তার বিরুদ্ধে ফরিদপুরে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা হয়েছে। ফরিদপুর কোতোয়ালী থানার পুলিশের চাহিদা মোতাবেক রাতেই তাকে সেখানের উদ্দেশ্য পাঠিয়ে দেয়া হয়েছে। প্রবীর শিকদারের ফেসবুক প্রোফাইল ঘেঁটে দেখা যায়, তিনি গত ১০ অগাস্ট একটি স্ট্যাটাস দিয়েছেন যেখানে তিনি নিজের জীবন শঙ্কার কথা উল্লেখ করেছেন এবং যদি জীবনহানি ঘটে তাহলে তিনজন দায়ী থাকবেন বলে উল্লেখ করেন।

শহীদ মুক্তিযোদ্ধার সন্তান প্রবীর সিকদার বর্তমানে উত্তরাধিকার ৭১ নিউজ এবং দৈনিক বাংলা ৭১ নামের অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক। তিনি এর আগে সমকাল ও কালের কণ্ঠে কাজ করেছিলেন। ২০০১ সালে দৈনিক জনকণ্ঠের ফরিদপুর প্রতিনিধি থাকার সময় সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়ে পঙ্গু জীবন যাপন করছেন প্রবীর। তার অভিযোগ, একাত্তরে পাকিস্তানি বাহিনীর সহযোগী মুসা বিন শমসেরের বিরুদ্ধে প্রতিবেদন লেখার কারণে মুসার ভাড়াটে সন্ত্রাসীরা ওই হামলা চালায়।






Related News

Comments are Closed