Main Menu

বগুড়ায় প্রতিবন্ধী কিশোর জুয়াড়িদের লাঠিপেটায় আহত

news-16বগুড়া (নন্দীগ্রাম) প্রতিনিধি- বগুড়ার নন্দীগ্রামে তাস খেলা নিষেধ করায় এক প্রতিবন্ধী কিশোরকে বেধরক লাঠিপেটা করে আহত করেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আহত প্রতিবন্ধি কিশোর সাইদুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন রয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের চাকলমা গ্রামের উত্তর পাড়ার খলিল মিয়ার বাড়ির জানালার পাশে একই পাড়ার শামছুল ইসলামের ছেলে মুক্তার হোসেন (৩০) বাঁশের মাচা তৈরী করে দীর্ঘদিন ধরে রাত-দিন তাসের আসর বসায়। খলিল মিয়া তার বাড়ির পাশে হৈচৈ ও তাস খেলা বন্ধ করার জন্য বারবার নিষেধ করেও কোনো লাভ হয়নি। এক পর্যায়ে গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় মুক্তার সহ ৫/৬ জন তাসের আসর বসায়। জুয়ারুরা জুয়া খেলাসহ হৈচৈ করতে থাকলে খলিল মিয়ার প্রতিবন্ধী ছেলে সাইদুল ইসলাম (১৮) তাদের বাড়ির পাশে তাস খেলতে মুক্তারকে নিষেধ করে। অন্যথায় তাস খেলার ঘটনা পুলিশকে জানাবে বলে জুয়াড়–দের হুশিয়ার করে প্রতিবন্ধী ওই কিশোর।

এতে ক্ষিপ্ত হয়ে মুক্তারসহ অন্যান্য জুয়ারুরা প্রতিবন্ধী সাইদুলকে মাটিতে ফেলে বেধরক লাঠিপেটা করে। এ সময় স্থানীয় লোকজন ছুটে এলে জুয়াড়–রা পালিয়ে যায়। অসহায় প্রতিবন্ধী সাইদুলকে মারপিটের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আশরাফ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রতিবন্ধীরা এমনিতেই অসহায়। মাটিতে ফেলে বেধরক লাঠিপেটা করা অমানবিক ব্যাপার হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা জানান, প্রতিবন্ধী কিশোরের শরীরের বিভিন্ন জায়গায় ফোলা জখম হয়েছে। শরীরে ব্যাথার কারণে উঠে দাড়াতে পারছেনা।

এ প্রসঙ্গে থানার ওসি (তদন্ত) শওকত কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রতিবন্ধী কিশোরকে মারপিট করার ঘটনায় থানায় লিখিত অভিযোগ এসেছে। তদন্ত সাপেক্ষে পরে আইনাগত ব্যবস্থা নেয়া হবে।






Related News

Comments are Closed