Main Menu

মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে কর্মসূচি পালিত

news-13মানিকগঞ্জ প্রতিনিধি- প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকালে দুর্ঘটনাস্থল ঢাকা-আরিচা মহাসড়কের জোঁকা এলাকার স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন ও দুর্ঘটনারোধে লিফলেট বিতরণ করা হয়। মানিকগঞ্জ প্রেস ক্লাব, প্রথমআলো বন্ধুসভা, বারসিক, ব্র্যাক, ছাত্র ইউনিয়ন, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, তারেক-মাসুদ মেমোরিয়াল ট্রাস্টসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে বক্তারা এ সড়ক দুর্ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করেন। অবিলম্বে দায়ীদের শাস্তি দাবি করেন। সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে বাস মালিক, চালক এবং যাত্রীসহ সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

এছাড়া তারেক মাসুদের জন্মস্থান ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নুরপুর গ্রামে তার নিজ বাড়িতে নানান কর্মসূচি মধ্যে দিয়ে স্বরনসভা পালিত হয়।

উল্লেখ্য, প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ তার ‘কাগজের ফুল’ ছবির শুটিং স্পট নির্বাচনের জন্য মানিকগঞ্জের শালজানা গ্রামে ইছামতি নদীর পাড়ে যান। তারা একসঙ্গে ছিলেন নয়জন। ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কের জোঁকা এলাকায় চুয়াডাঙ্গাগামী বিলাস পরিবহনের একটি বাসের সঙ্গে তাদের মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তারেক মাসুদ, মিশুক মুনীর, চালক মুস্তাফিজুর রহমান, প্রডাকশন সহকারী মোতাহার হোসেন ওয়াসিম ও জামাল হোসেন ঘটনাস্থলেই নিহত হন। তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং মনীশ রফিক আহত হন।






Related News

Comments are Closed