Main Menu

বছরব্যাপী হজ নিবন্ধন ব্যবস্থা চালু হবে অন-লাইনে: প্রধানমন্ত্রী

news-9ষ্টাফ রিপোর্টার- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা হজ পালনে বছরব্যাপী নিবন্ধনের ব্যাপারে সিদ্ধান্ত নিচ্ছি। বিদ্যমান ব্যবস্থায় নির্দিষ্ট সময়ের মধ্যে হজযাত্রীদের নাম নিবন্ধনের সময় তাদের মধ্যে তাড়াহুড়ো লক্ষ্য করা যায়। প্রক্রিয়াটি সারাবছর চললে হজযাত্রীরা সময় নিয়ে স্বস্তির সঙ্গে তাদের নাম নিবন্ধন করতে পারবেন। বৃহস্পতিবার উত্তরায় আশকোনা হাজী ক্যাম্পে হজ কার্যক্রম-২০১৫ (১৪৩৬ হিজরি) উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নিবন্ধন হবে অন-লাইনে, যা হজ ব্যবস্থাপনাকে সহজ ও গতিশীল করবে।

প্রধানমন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, হজযাত্রীদের সঙ্গে যারা প্রতারণা করবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে। হজযাত্রীরা যাতে কারো কাছ থেকে প্রতারিত না হন সে লক্ষ্যে পদক্ষেপ নেয়া হয়েছে। এরপরও কেউ হজযাত্রীদের সঙ্গে প্রতারণা করলে অভিযুক্তের বিরুদ্ধে তাত্ক্ষণিকভাবে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এবং ঢাকায় সৌদি আরবের চার্জ দ্য অ্যাফেয়ার্স আল-হাসান আলী আল হাজমী। এতে স্বাগত বক্তৃতা দেন ধর্মবিষয়ক সচিব মো. বাবুল হাসান। ধন্যবাদ জ্ঞাপন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী।






Related News

Comments are Closed