Main Menu

কান ধরে ওঠবসের ছবি ‘ভুল বোঝাবুঝি’—- ওবায়দুল কাদের

news-16নিজস্ব সংবাদদাতা- বাংলাদেশে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নামে ফেসবুক পাতায় মহাসড়কের ওপর এক ব্যক্তির কান ধরে ওঠবস করার ছবির তীব্র সমালোচনা হবার পর মি. কাদের একে ‘ভুল বোঝাবুঝি’ বলে বর্ণনা করেছেন। ছবিটি এখন সরিয়ে ফেলা হয়েছে, এবং মন্ত্রী এক স্ট্যাটাস আপডেটে ব্যাখ্যা দিয়েছেন, পুলিশের ভয়ে লোকটি নিজেই কান ধরেছিল। মি.কাদের লেখেন, “কেউ যদি পুলিশ দেখে ভয়ে নিজেই নিজের কান ধরে তাহলে মন্ত্রী কি করতে পারে – আমি তাকে শুধু বলেছি তুমি কেন কান ধরেছো – তোমাকে কেউ কান ধরতে বলেনি। আশা করি এখানেই ভুল বোঝাবুঝির অবসান হবে।”

এর আগে ‘ওবায়দুল কাদের’ নামে একটি ফেসবুক ফ্যান পেজে সোমবার পোস্ট করা ছবিটিতে দেখা যায়, লুঙ্গি এবং শার্ট পরিহিত এক ব্যক্তি কান ধরে ওঠবসের ভঙ্গিতে রয়েছেন। পাশেই পুলিশের এক কর্মকর্তা এমনভাবে লোকটির ঘাড়ে হাত দিয়ে রয়েছেন, যাতে মনে হচ্ছে তিনিই ব্যক্তিটিকে ওঠবস করাচ্ছেন। আর অদূরেই দাঁড়িয়ে রয়েছেন মন্ত্রী ওবায়দুল কাদের। ছবির নিচে অনেকেই নানা সমালোচনামূলক মন্তব্য করেছেন। এমডি জুবায়ের নামে একজন লিখেছেন, “আমরা মানুষ, এই ছবিটা না শেয়ার করলেই ভালো হতো”।

ছন্নছাড়া হিমু (সম্ভবত ছদ্মনাম) নামে একজন লিখেছেন, “মাননীয় মন্ত্রী, এরা চোর না। খেটে খাওয়া মানুষ। আপনার যেমন একটা সম্মান আছে তাদেরও সম্মান আছে। হয়তো কিঞ্চিত কম। তাই বলে এভাবে অপমান করা ঠিক নয়। তার জায়গায় নিজেকে দাঁড় করিয়ে দেখুন”। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, মি. কাদের গত শনিবার একটি মহাসড়ক পরিস্থিতি দেখতে যান। সেখানে তার কর্মসূচীর বিভিন্ন ছবি ওই দিনই তিনি তার ফেসবুক প্রোফাইলে ‘রোড সেফটি প্রোগ্রাম মাওয়া ০৯-০৮-২০১৫’ নামে একটি অ্যালবামে পোস্ট করেন।

ওই অ্যালবামে আরো কয়েকটি ছবি রয়েছে, যেগুলোতে মন্ত্রী বিভিন্ন যানবাহনের চালকদের আঙ্গুল তুলে শাসাচ্ছেন বলে প্রতীয়মান হচ্ছে। আর ফ্যান পেজে ছবিটি আসে এর একদিন পর।






Related News

Comments are Closed