জেনিংসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার সামনে কঠিন চ্যালেঞ্জ

গল টেস্ট জিততে কঠিন পথ পাড়ি দিতে হবে শ্রীলঙ্কাকে। কিটন জেনিংসের হার না মানা সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ৪৬২ রানের কঠিন লক্ষ্য ছুড়ে দিয়েছে ইংল্যান্ড। ৬ উইকেটে ৩২২ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা। তৃতীয় দিন শেষে কোনও উইকেট না হারিয়ে লঙ্কানরা করেছে ১৫ রান, জয়ের জন্য এখনও দরকার ৪৪৭ রান।

নিজেকে প্রমাণ করতে বারবার ব্যর্থ হচ্ছিলেন জেনিংস। ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট সুযোগ দিলেও কাজে লাগাতে পারছিলেন তিনি। ভারত সফরে ব্যাট হাতে খারাপ সময় কাটিয়েছেন এই ওপেনার। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বড় স্কোরের ইঙ্গিত দিলেও থামতে হয়েছিল তাকে ৪৬ রানে। তবে দ্বিতীয় ইনিংসে ভুল করেননি জেনিংস। তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। তাকে আউটই করতে পারেননি শ্রীলঙ্কার বোলাররা। ইনিংস ঘোষণার আগে অপরাজিত ছিলেন ১৪৬ রানে।

২৮০ বলে ৯ বাউন্ডারিতে সাজানো তার ইনিংসটির সঙ্গে বেন স্টোকসের হাফসেঞ্চুরিতে বড় স্কোর গড়ে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। স্টোকস ৯৩ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেছেন ৬২ রান। এছাড়া জস বাটলার ৩৫ ও বেন ফোকস ৩৭ রান করে অবদান রেখেছেন।

কোনও উইকেট না হারিয়ে ৩৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ইংলিশরা। রোরি বার্নসের (২৩) রান আউটে সফরকারীরা হারায় প্রথম উইকেট। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ মঈন আলী (৩)। ক্যারিয়ারের শেষ সিরিজ খেলতে নামা রঙ্গনা হেরাথ তার উইকেট তুলে নেওয়ার খানিক পরই ফেরান জো রুটকে, ইংলিশ অধিনায়কও করেছেন ৩ রান।

৫৯ রানে হেরাথের শিকার ২ উইকেট। দিলরুয়ান পেরেরাও পেয়েছেন ২ উইকেট। একটি উইকেট নিয়েছেন আকিলা ধনাঞ্জয়া।

ইংল্যান্ডের ইনিংস ঘোষণার পর ৪৬২ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে কোনও বিপদ ছাড়াই দিন শেষ করেছে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুণারত্নে (৭*) ও কুশল সিলভার (৮*) ব্যাটে ১৫ রান করেছে তারা। ক্রিকইনফো






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.