সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ডেমরায় মানববন্ধন ও বিক্ষোভ

ডেমরা প্রতিনিধি: সম্প্রতি রাজধানীর ঝিকাতলায় দুই ফটো সাংবাদিকসহ সারাদেশে সাংবাদিকদের ওপরে নির্যাতন ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে ডেমরায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে। ঢাকা পূর্বাঞ্চল প্রেসক্লাবের উদ্যোগে শুক্রবার বেলা ১১ টায় কোনাপাড়া বাসস্ট্যান্ডে এ কর্মসূচী পালিত হয়। ওই প্রেসক্লাবের সভাপতি সারোয়ার আরিফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ক্লাবের সা. সম্পাদক খায়রুল আলম, যুগ্ম সা. সম্পাদক কামরুজ্জামান কামরুল, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সা. সম্পাদক সফিকুল ইসলাম, সাপ্তাহিক ব্যাংক বীমা অর্থনীতি পত্রিকার সম্পাদক মো. মরিুজ্জামান, ডেমরা নিউজের প্রকাশক মো. হারুন-অর-রশিদ, ডেমরা রিপোর্টাস ক্লাবের সা.সম্পাদক ও যুগান্তরের ডেমরা প্রতিনিধি মো. মাহবুবুর রহমান ভূঁইয়া ও বিজয় টেলিভিশনের রূপগঞ্জ প্রতিনিধি মো. শরিফ হোসেন লিটন।

এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক ডেসটিনি পত্রিকার সাংবাদিক প্রকাশ সরকার সুমন, দৈনিক আমাদের সময়ের ডেমরা প্রতিনিধি মো. মিজানুর রহমান, ঢাকা সাব- এডিটর কাউন্সিলের সদস্য মাসুম আহমেদ, রফিকুল ইসলাম, এশিয়ান টেলিভিশনের শহিদুল্লাহ গাজী ও সাংবাদিক নাজিম রানাসহ আরও অনেকে।

উক্ত কর্মসূচীতে বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় দায়িত্বরত সাংবাদিকদের ওপর নির্যাতন ও সন্ত্রাসী হামলা চালানো জাতির জন্য কলঙ্কজনক ইতিহাস। সংবাদিকরা কারও শত্রু নয়। সত্য ঘটনা প্রকাশ করাই তাদের ধর্ম। সাংবাদিরা মা, মাটি ও দেশের পক্ষে কথা বলে। তাই সাংবাদিকদের নির্যাতন করা অমানবিক। এ সময় সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান সাংবাদিকবৃন্দরা।






Related News

Comments are Closed