বেনাপোল সীমান্তে ৭২ কেজি ৭৫৯ গ্রাম স্বর্ণসহ এক পাচারকারী আটক

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:ভারতে পাচারকালে বেনাপোলের শিকারপুর সীমান্ত থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম (৬২৪ টি স্বর্ণের বার) স্বর্ণসহ মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নারিকেলবাড়িয়া নামক স্থান থেকে স্বর্ণসহ পাচারকারীকে আটক করা হয়। আটক মহিউদ্দিন যশোর জেলার শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।
যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদে জানা যায়, চোরাকারবারীকে বিপুল পরিমাণ একটি স্বর্ণের চালান ভারতে পাচার করার প্রস্তুুতি নিচ্ছে। রাত সাড়ে ৯টার দিকে এমন খবরের ভিত্তিতে শিকারপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার মুকুল হোসেন প্রামানিকের নেতৃত্বে বিজিবি‘র একটি দল অভিযান চালায়। মেইন পিলার ২৯ হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেল বাড়িয়া নামক স্থানে বাংলাদেশ হতে ভারতে পাচারের প্রাক্কালে ৭২ কেজি ৭৫৯ গ্রাম স্বর্ণ (৬২৪ টি বার) এবং একটি রামদাসহ মহিউদ্দিনকে আটক করা হয়। বিজিবি‘র উপস্থিতি টের পেয়ে অন্য চোরাকারবারীরা পালিয়ে যায়। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। আটক আসামীকে স্বর্ণ এবং রামদাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।






Related News

Comments are Closed